রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দর স্টিল মিলের মালিক আবুল কালাম এর বিরুদ্ধে ভূমিদস্যতার অভিযোগ।

রবিবার, ০৬ আগস্ট ২০২৩ | ১০:৫৬ অপরাহ্ণ

বন্দর স্টিল মিলের মালিক আবুল কালাম এর বিরুদ্ধে ভূমিদস্যতার অভিযোগ।

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার নোয়াগায় ইউনিয়ন পরিষদ অন্তর্গত চর গোবিন্দপুর গ্রামে কৃষি আবাদী জমি বসত বাড়িসহ ১৮ বিঘা জমি জাল দলিল করে দখলের অভিযোগ উঠেছে বন্দর স্টিল মিলের মালিক আবুল কালামের বিরুদ্ধে। আবুল কালাম স্থানীয় সন্ত্রাসীদের মাধ্যমে এসব জমির মালিকদের উচ্ছেদ করে জমি গ্রাস করার পায়তারা চালাচ্ছে বলেও জানান স্থানীয়রা। বন্দর স্টিল মিলস এর প্রতিষ্ঠান এম্পায়ার ল্যান্ডমার্কের নামে এসব জমি দখল করার চেষ্টা করছে। বন্দর স্টিল মিল এর মালিক আবুল কালাম আজাদের সেকেন্ড দিন কমান্ড গুলজার এর নেতৃত্বে এলাকায় একটি সন্ত্রাসী বাহিনী গড়ে উঠেছে। তারাই কৃষকদের এসব জমি থেকে উচ্ছেদ করতে দেশীয় অস্ত্রশস্ত্র আগ্নেয়াস্ত্র নিয়ে দফায় দফায় মহড়া দেয়। গুলজার এর বিরুদ্ধে বন্দর থানায় জমি দখল চাঁদাবাজি সহ নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় হত্যা মামলা সহ ২২টি মামলা চলমান আছে। গুলজার কে বিভিন্ন সময় আইন-শৃঙ্খলা বাহিনী,র‍্যাব গোয়েন্দা শাখা, পুলিশ গ্রেপ্তার করেছে। বারবার সে আইনের ফাক দিয়ে বেরিয়ে এসে পুনরায় আবার ভূমিদস্যুতাসহ অপরাধে জড়িয়ে পড়েছে।
নোয়াগাঁও এলাকার ভুক্তভোগী ১৮ বিঘা সম্পত্তির মালিকগন জানান, এই জমিগুলো স্থানীয় হত-দরিদ্র কৃষকদের পৈতৃক অথবা খরিদ করা, মূল দলিলের জমি হলেও স্থানীয় নোয়াগাঁ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান সামসুল আলম সামসু মোটা অংকের টাকার বিনিময়ে ভূমিদস্যু প্রধান বন্দর স্টিল মিলের মালিক আবুল কালামকে মিথ্যা বানোয়াট দলিল তৈরি করে দেয়।

ভুক্তভোগী জমির মালিক মাহবুবুল আলম জানান, ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আদালতে মামলা করা হয়েছে, আদালতের নির্দেশে পিবিআই মামলাটি তদন্ত করে কাগজপত্রে জাল জালিয়াতির প্রমান পাওয়ায় আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন