মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ছিল আদম ব্যবসায়ী- সাংবাদিক পরিচয়ে করছে চাঁদাবাজি

সোমবার, ০৮ এপ্রিল ২০২৪ | ১২:৩২ অপরাহ্ণ

ছিল আদম ব্যবসায়ী- সাংবাদিক পরিচয়ে করছে চাঁদাবাজি

আদম ব্যবসায়ী সেলিম ব্যাপারীর বিরুদ্ধে সাংবাদিক পরিচয়ে একাধিক চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

প্রশ্নবিদ্ধ হচ্ছে মুলধারার গণমাধ্যম কর্মীরা ,

নারায়ণগঞ্জের গণমাধ্যমকর্মীরা বিভিন্ন জায়গায় এই সাংবাদিক পরিচয় দানকারী সেলিম ব্যাপারী গংদের অপকর্মের কারণে বিভিন্ন জায়গায় প্রশ্নবিদ্ধ হচ্ছে। বিষয়টি আমলে নিয়ে তদন্ত শুরু করেন, মুলধারার গণমাধ্যম কর্মীরা।

অনুসন্ধানে এ’কে এ’কে বের হয়ে এসেছে থলের বিড়াল!

আদম ব্যবসায়ী সেলিম ব্যাপারী সাংবাদিক পরিচয় দিয়ে সরকারী অফিস, ও বিভিন্ন পাবলিক সেবা প্রতিষ্ঠানগুলো থেকে প্রতি মাসে মাসোহারা হিসেবে অর্থ হাতিয়ে নিচ্ছে , টাকা না পাইলে নানান ধরণের হয়রানী করার অভিযোগ রয়েছে সেলিমের বিরুদ্ধে। সাংবাদিকতার পরিচয়ে এমন পদস্খলন মেনে নিতে পারছে না মূলধারার গণমাধ্যম কর্মীরা।

দৈনিক আমার সংগ্রাম নামীয় পত্রিকার স্টিকার ব্যবহার করে ১৫০ টি ব্যাটারী চালিত অটো রিকশায় লাগিয়ে নিচ্ছে মাসিক মানতি হিসেবে টাকা।
মহা সড়কে অবৈধ, অটো রিকশার গায়ে দৈনিক আমার সংগ্রাম পত্রিকার স্টিকার বানিজ্য কতটুকু যুক্তিযুক্ত এমন প্রশ্নের জবাবে প্রাক্তন সাংবাদিকরা বলছেন, দেশ ও দশের ব্যাপক ক্ষতি সাধন করছে এসব নামধারী সাংবাদিকরা।
এদেরকে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার জোর দাবী জানিয়েছেন নারায়ণগঞ্জের মূলধারার গণমাধ্যম কর্মীরা।

এই সেলিম ব্যাপারী একসময় সিকিউরিটি গার্ডের শেয়ার ক্রয় করার কাজে নিয়োজিত ছিল, এরপর থেকে দৈনিক আমার সংগ্রাম, ও সাপ্তাহিক আইন সমাজ পত্রিকার নির্বাহী সম্পাদক পরিচয় দিয়ে লোক সমাজে আতংক সৃষ্টি করছেন।

এখানেই শেষ নয় বিদেশে লোক পাঠানোর কথা বলে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে।

সাধারণ মানুষের কাছে ভুয়া পরিচয় দিয়ে জমির নামজারী করে দেওয়ার কথা বলে লক্ষ টাকা চুক্তি, অতপর, টাকা নিয়ে ছলচাতুরী, ফেরত চাইলে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে। ভয়ে চুপ থাকছেন অনেকে আবার কেহ মুখ খুললে অসাধু প্রশাসন দিয়ে হয়রানী করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে একচ্ছত্র আধিপত্ত বিস্তার করার চেষ্টা করছে সেলিম।
সাম্প্রতিক সময়ে পাসপোর্ট অফিসের কর্মকর্তা কর্মচারীদের রাস্তায় ব্যাগ চেক করার মত ঘটনার জন্ম দিয়েছে এই সেলিম।
থানার দালালী সহ আইন শৃঙ্খলারক্ষাকারী বাহীনির নামকরণ করে মানুষকে ভয়ভীতি প্রদর্শন করে যাচ্ছে।
এই সেলিম ব্যাপারীর সাথে রয়েছে একশ্রেনীর চাঁদাবাজ মহল যারা বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচয় দিয়ে সাংবাদিকতাকে কলুষিত করার অপচেষ্টায় মত্ত হয়ে উঠেছে।

এই সেলিমের ছলচাতুরির শিকার ভুক্তভোগী পপির চোখের পানি মুছে শেষ করতে পারছে না, তার কষ্টার্জিত উপার্জনের টাকা আত্মসাৎ করে দিবালোকে বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছে। টাকা ফেরৎ চাইলে মান সম্মান নষ্ট করে নিউজ করার হুমকি দিয়ে আসছে এসব ভুঁইফোঁড় সাংবাদিকদের বিরুদ্ধে শক্ত হাতে রুখে দাড়ানোর আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। তারা বলেন, মুলধারার গণমাধ্যম সমাজে প্রতিষ্ঠিত করতে হবে, যারা নিজেদের অন্যায় অপরাধ ঢেকে রাখার কাজে সাংবাদিকতার পরিচয় ব্যবহার করছে তাদের মুখোশ উন্মোচন সহ সকল প্রকার আইনি ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির দৃষ্টি আকর্ষণ করছেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন