বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁওয়ের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ শিক্ষার্থী মোরছালিন মোল্লা তানভীর

বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ | ৫:৩৫ অপরাহ্ণ

সোনারগাঁওয়ের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ শিক্ষার্থী মোরছালিন মোল্লা তানভীর

নিজস্ব প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ খ্রি. এ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয় ।

সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম প্রধান স্বাক্ষরিত চিঠিতে আজ বৃহস্পতিবার এই তথ্য প্রকাশ করা হয়। শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪’ বিদ্যালয় পর্যায়ে উপজেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে চৌধুরীগাও উচ্চ বিদ্যালয়টিকে নির্বাচিত করা হয়েছে। পাশাপাশি এই বিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী ছাত্র মোরছালিন মোল্লা তানভীর ( রোল-১) কে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত করা হয়।

বিদ্যালয়ের ফলাফল, পাশ করা শিক্ষার্থীদের সংখ্যা, শিক্ষক ও শিক্ষার্থীর অনুপাত , কর্মরত‌‌ শিক্ষকদের অতিরিক্ত শিক্ষাগত যোগ্যতার মানের গড়, ভৌত অবকাঠামোগত সুবিধা, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা ,জাতীয় দিবস উদযাপন, গ্রন্থাগার , বিজ্ঞানাগার, প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সুপেয় পানির ব্যবস্থা, লেখাপড়ার পাশাপাশি সহ শিক্ষা কার্যক্রম , স্কাউট, গার্লস গাইড, সাংস্কৃতিক প্রতিযোগিতা নিয়মিত চর্চা , কম্পিউটার ল্যাব, ইনোভেশনে প্রাপ্ত মানদন্ডের ভিত্তিতে চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়টি শ্রেষ্ঠত্বের এ গৌরব অর্জন করেছে।

এদিকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচনের ক্ষেত্রে নির্ধারিত সূচকের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোরছালিন মোল্লা তানভীর কে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত করা হয়।

বিদ্যালয়টি উপজেলার শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জিয়াউর রহমান বলেন, বিদ্যালয়ের দক্ষ ম্যানেজিং কমিটি ও শিক্ষকবৃন্দের আন্তরিক প্রচেষ্টাই শ্রেষ্ঠত্ব অর্জনের চালিকাশক্তি হিসেবে কাজ করেছে। তাছাড়া বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শুভাকাঙ্খীদের প্রতি চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। পাশাপাশি আমাদের বিদ্যালয়টি উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল) নির্বাচিত করায় দক্ষ নির্বাচক মন্ডলীসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা প্রশাসন, উপজেলার মাধ্যমিক প্রতিষ্ঠান প্রধানগণ, বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীসহ সকলের প্রতি ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন