বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে মাদক সেবনে বাধা দিলে সাংবাদিকের উপর অতর্কিত হামলা

শনিবার, ০৪ মে ২০২৪ | ২:২৯ অপরাহ্ণ

সোনারগাঁয়ে মাদক সেবনে বাধা দিলে সাংবাদিকের উপর অতর্কিত হামলা

ফাহাদুল ইসলাম সোনারগাঁ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ডিবি পুলিশের গাড়ির ড্রাইভার শান্তর প্রকাশ্যে মাদক সেবনে বাধা দিলে উত্তেজিত হয়ে মাদক ব্যবসায়ী ও সেবনকারী শান্ত সাংবাদিক ময়নালের উপর অতর্কিত হামলার অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে মাতৃজগত পত্রিকার জেলা প্রতিনিধি ময়নাল হোসাইন শান্তকে মাদক ব্যবসায় বাধা দেওয়ায় তার বাড়িতে হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত করা হয়। খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ সাংবাদিক ময়নালকে উদ্ধার করে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহত সাংবাদিক ময়নাল হোসাইন জানান, সোনারগাঁও থানা সংলগ্ন পৌরভবনাথ পুর এলাকায় স্থানীয় কৃষ্ণপুরা গ্রামের ইয়াজউদ্দিনের ছেলে শান্ত ডিবি পুলিশের ড্রাইভার পরিচয়ে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা পরিচালনা করে আসছে এবং তারই আপন ছোট ভাই কিশোর গ্যাং লিডার প্রান্ত নানা অপকর্ম করে আসছে।

বাড়ির সামনে গত কয়েকদিন আগে মাদকের বেচাকেনা করার সময় আহত সাংবাদিক ময়নাল হোসাইন তাদের বাধা দিলে ক্ষিপ্ত হয়ে মাদক ব্যবসায়ী শান্ত ও কিশোর গ্যাং লিডার তারই ছোট ভাই সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি দেয়।

এরই জের ধরে শুক্রবার দুপুরে কিশোর গ্যাং লিডার প্রান্ত ও তার ভাই মাদক ব্যবসায়ী শান্তসহ অজ্ঞাত ১০-১২ জনের একটি সশস্ত্র দল দেশীয় অস্ত্র নিয়ে সাংবাদিক ময়নাল হোসাইনের বাড়িতে আমচকা হামলা চালায়।

অব্যাহত থাকবে তাপপ্রবাহ, ৫ বিভাগে বৃষ্টির আভাস
অব্যাহত থাকবে তাপপ্রবাহ, ৫ বিভাগে বৃষ্টির আভাস
বিস্তারিত পড়ুন
হামলাকারীদেও অস্ত্রের আঘাতে তার বা হাতে মারাত্মক জখম হয় যেখানে নয়টি সেলাই করা হয়েছে। এ সময় আত্মরক্ষার্থে সন্ত্রাসীদের একাই প্রতিরোধ করার চেষ্টা চালান তিনি। পরে শান্তর বাবা ইয়াজউদ্দিন ছেলেদের পক্ষে পুলিশের সামনে আরেকদফা হামলার চেষ্টা চালালে পুলিশ তা প্রতিহত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে সোনারগাঁও উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা বলেন, দেশের যেখানেই সাংবাদিকরা মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রচার করে এবং মাদক ব্যবসায় বাধা প্রদান করে সেখানে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটছে। মাদক ও কিশোর গ্যাং এর বিরুদ্ধে রুখে দাঁড়ালে সাংবাদিকদের মেরেও ফেলা হচ্ছে।

তারা বিষ্ময় প্রকাশ করে বলেন, সাংবাদিকের বাড়িতে হামলা চালিয়ে সাংবাদিককে আহত করে মাদক ব্যবসায়ীরা সেই সাংবাদিকের বিরুদ্ধে থানায় অভিযোগও করেছে। আমরা এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে সাংবাদিকরা মানববন্ধনের ঘোষণা দেন।

এ বিষয়ে সোনারগাঁও থানার উপ-পরিদর্শক পঙ্কজ কান্তি সরকার জানান, শান্ত ও প্রান্ত সাংবাদিকের উপর হামলা চালিয়েছে সরেজমিনে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়েছি। এ ঘটনায় বটির আঘাতে শান্তর মাথা কেটে যায়। উভয়কেই চিকিৎসার জন্য সোনারগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে পুলিশ নিয়োজিত আছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন