বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ

শনিবার, ০৪ মে ২০২৪ | ৩:৩৫ অপরাহ্ণ

রূপগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ

সোহেল কবির,স্টাফ রিপোর্টার

নারায়নগঞ্জের রূপগঞ্জে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিবাদমান জমিতে বহুতল ভবন নির্মানের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। সম্পত্তির মালিকানা দাবি করা ভুক্তভোগী স্বামীহারা অসহায় নারী জান্নাতুন নেছা থানায় অভিযোগ করেও পাচ্ছেন না প্রতিকার।

জানা যায়, রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার ছনপাড়া হইতে এসিয়ান হাইওয়ে প্রধান সড়কের কাঞ্চন মৌজাভুক্ত আর.এস ৮৪৬ দাগে ১২ শতক ,আর,এস ৮৪৯ দাগে ২৪ শতক ,আর, এস – ৮৪৭ দাগে ৭ শতক একুনে তিনটি দাগে মোট ৪৩ শতক সম্পত্তি হইতে আব্দুল গণি মিয়া শরীকানাসূত্রে প্রাপ্ত হন জমির মধ্যে তিন শতক ৪৫ পয়েন্ট । জোর পূর্বক দুই ভাই পাঁচ বোনের প্যাপ্ত সম্পত্তি বুঝাইয়া না দিয়ে বুক দখল করিয়া আসতেছে । এমতাবস্থায় উক্ত সম্পত্তি নিয়ে নারায়নগঞ্জ বিজ্ঞ রূপগঞ্জ সহকারী জজ ,আদালত নারায়নগঞ্জের দেওয়ানী মোকদ্দমা নং -২১৬/২০১৫ চলমান আছে ।

মামলার রায়ে আদালত সকল স্থাপনা নির্মাণে নিষেধাজ্ঞা আরোপ করেন। নালিসি জমি হস্তান্তর ও কোনো প্রকার ইমারত তৈরি না করতে ‘স্ট্যাটাসকো’ নিষেধাজ্ঞা আদেশ জারি করেন। কিন্তু ঐ ‘স্ট্যাটাসকো’ আদেশ উপক্ষো করে প্রভাবশালী আব্দুল গণি মিয়া প্রভাব খাটিয়ে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। হাইকোর্টের আদেশের কপিসহ লিখিতভাবে রূপগঞ্জ থানায় অভিযোগ দিয়েও কোনো প্রতিকার মিলছে না বলে ভুক্তোভোগী নারীর অভিযোগ।

অভিযোগের বিষয়ে আব্দুল গণি মিয়া , তার বিরুদ্ধে আনা অভিযোগটি ভিত্তিহীন। নিয়ম অনুসরণ করেই ভবন নির্মাণ করা হচ্ছে বলে তিনি দাবি করেন।

ভোলাবো ফাঁড়ির অফিসার ইনচার্জ রেজাউল জানান, হাইকোর্টে নিষেধাজ্ঞা থাকলেও আদেশ বাস্তবায়নে আদালতের বিচারক পুলিশকে কোনো নির্দেশনা দেননি। এছাড়া জমি-জায়গা বিষয়ে পুলিশের হস্তক্ষেপ করার সুযোগ নেই বলে জানান।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন