বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম কালাপাহাড়িয়া’র নাঈমা

বুধবার, ২১ জুন ২০২৩ | ৮:২৭ পূর্বাহ্ণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম কালাপাহাড়িয়া’র নাঈমা

মো. জিয়াউর রহমান:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় শিক্ষা বিভাগে ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছে নাঈমা আক্তার। সে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলাধীন দ্বীপাঞ্চল কালাপাহাড়িয়া ইউনিয়নের ইজারকান্দী গ্রামের কৃতি সন্তান। মা আলেয়া আক্তার ও বাবা লাক মিয়ার ৪ সন্তানের মধ্যে নাঈমা সবার ছোট।

কৃষক পরিবারের এই চার সন্তানদের নিয়ে প্রশংসায় পঞ্চমুখ ইউনিয়নবাসী। নাঈমা’র এই অর্জনে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন, শুভেচ্ছা ও শুভকামনা করে পোস্টে ছেয়ে গেছে। তার মাকে কেউ কেউ রত্নগর্ভা মা হিসেবে আখ্যায়িত করেছেন।

২ ভাই ও ২ বোনের প্রত্যেকেই দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে অধ্যয়ন করছে। বড় ভাই মো. রাসেল মিয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স এবং অপর ভাই মোফাসেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী। নাঈমা আক্তারের বড় বোন শিউলি আক্তার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বাংলা বিষয়ে অধ্যয়ন করছে। তাদের পথ অনুসরণ করে পরিবারের সবচেয়ে ছোট বোনটি চমকে দিল পরিবার তথা পুরো দেশকে।

ভালো ফলাফল করার পেছনে মা-বাবা ও বড় ভাই বোনের অবদানের পাশাপাশি বিভিন্ন পর্যায়ে শিক্ষকদের দিকনির্দেশনা, অনুপ্রেরণা তাকে এই জায়গায় আসতে প্রধান শক্তি হিসেবে কাজ করেছে বলে জানায় নাঈমা আক্তার।

নাঈমা আক্তার ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়ে জাতি গঠনে ভূমিকা রাখতে চায়। সে সবার কাছে দোয়া চেয়েছে।
উল্লেখ্য, নাঈমা কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৪.৮৩ পেয়ে এসএসসি এবং অধ্যাপক আব্দুল মজিদ কলেজ থেকে জিপিএ ৫ পেয়ে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন