বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে ব্যাটারি তৈরীর কারখানায় অগ্নিকান্ড

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩:৩৩ পূর্বাহ্ণ

আড়াইহাজারে ব্যাটারি তৈরীর কারখানায় অগ্নিকান্ড

সোহেল কবির স্টাফ রিপোর্টার

আড়াইহাজারে একটি ব্যাটারি তৈরীর কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ৯ টার দিকে সাতগ্রাম ইউনিয়নের বাগবাড়ি এলাকার এভারেজ ব্যাটারি কারখানায় এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি৷ তথ্যটি নিশ্চিত করেছেন মাধবদী ফায়ার সার্ভিসের সাব অফিসার আনোয়ার পারভেজ।

স্থানীয় সূত্রে জানা যায়, বাগবাড়িতে আরএম গ্রুপের ভেতরে চীনা নাগরিক মি. সেনের মালিকানাধীন এভারেজ ব্যাটারি কারখানার অবস্থান। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে কারখানাটি আগুন জ্বলতে দেখেন কোম্পানির লোকজন। প্রাথমিকভাবে তারা আগুন নিয়ন্ত্রন আনার চেষ্টা করেন। পরবর্তীতে সংবাদ পেয়ে আড়াইহাজার, নরসিংদী ও মাধবদী ফায়ার সার্ভিসের মোট ৬টি ইউনিট সকাল ৯টা ৪৪ মিনিটে ঘটনাস্থলে আসে।

মাধবদী ফায়ার সার্ভিসের সাব অফিসার আনোয়ার পারভেজ জানান, আড়াইহাজার, নরসিংদী ও মাধবদী ফায়ার স্টেশন থেকে ২টি করে মোট ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করে। আমরা সকাল ৯টা ৩৮ মিনিটে আগ্নিকান্ডের সংবাদ পাই ও ৯টা ৪৪ মিনিটে ঘটনাস্থলে পৌঁছাই। দুপুর ১টার দিকে আমরা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক র্শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে বলা যাবে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন