বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে বাড়িঘর বিধ্বস্ত,গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি

শনিবার, ০৪ মে ২০২৪ | ১১:৫৯ পূর্বাহ্ণ

রূপগঞ্জে কালবৈশাখীর তাণ্ডবে বাড়িঘর বিধ্বস্ত,গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি

সোহেল কবির, স্টাফ রিপোর্টার

নারায়নগঞ্জের রূপগঞ্জে বিভিন্ন এলাকায় কালবৈশাখীর তান্ডবে প্রায় শতাধিক বাড়িঘর রাস্তাঘাট বিধ্বস্ত হয়েছে। গাছপালা উপড়ে পড়েছে,ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙেছে এবং তার ছিঁড়ে গেছে, এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে কয়েকটি গ্রাম । বিদুৎ না থাকায় পানি সংকট চরম ভুগান্তিতে এলাকাবাসী।

এলাকাবাসী জানায়,গতকাল বৃহস্পতিবার রাত ১২টার
দিকে হঠাৎ করে আকাশ মেঘাচ্ছন্ন হয়ে শুরুহয় বৃষ্টি সাথে প্রচণ্ড বেগে ঝড়,মুহূর্তে বাড়িঘরের টিনের চালা উড়িয়ে নিয়ে যায়,গাছপালা দুমড়ে মুচড়ে উপরে ফেলে, পাকা ধান নষ্ট হয়ে ফসলের ব্যাপক ক্ষতি হয়।

বৈদ্যতিক খুঁটি ভেঙ্গে তারছিঁড়ে বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়,এতে করে আমাদের ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।
উপজেলার ভুলতা,গোলাকান্দাইল,হাটাবো, দরিকন্দি,মাঝিপাড়া, পাচাইখাসহ বিভিন্ন এলাকায় এই কালবৈশাখী ঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

হাঁটাবো এলাকার আব্দুর রহমান বলেন , আমার বাড়ির টিনের চালা উড়িয়ে নিয়ে যায়, আম গাছের সমস্থ আম ঝরে পড়ে , বেশ কয়েকটি কাঁঠাল গাছের উপরের মাথা বেঙ্গে গেছে ,আমার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে । একই এলাকার সেলিম মিয়া বলেন, আমি গরিব মানুষ কৃষি কাজ করি ঝড়ের কারণে আমার ফসলি জমির পাকা ধান নষ্ট হয়ে গেছে গরুর ঘরের ভেঙ্গে চালার টিন উড়িয়ে নিয়ে যায় আমার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।
কামাল মিয়া জানান,আমার বাড়ির পাশে বেশ কয়েকটি বৈদ্যতিক খুঁটি ভেঙ্গে পড়ে তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পরে,বিদুৎ না থাকায় আমাদের পানি সংকট দেখা দিয়েছে।আমরা চরম ভুগন্তিতে পড়েছি।আমরা দ্রুত এর সমাধানের জন্য আবেদন করছি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন