মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ মঙ্গলবার | ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে মসজিদে বিস্ফোরণ : যেভাবে আগুনের সূত্রপাত

শুক্রবার, ০৫ এপ্রিল ২০২৪ | ১২:২৩ পূর্বাহ্ণ

সোনারগাঁয়ে মসজিদে বিস্ফোরণ : যেভাবে আগুনের সূত্রপাত

ফাহাদুল ইসলাম সোনারগাঁ প্রতিনিধি

নারায়ণগঞ্জে হৃদয়বিদারক ঘটে যাওয়া সেই মসজিদের মত অগ্নিসংযোগের ঘটনা ঘটতে শুরু করেছে সোনারগাঁও মোগড়াপাড়া চৌরাস্তা জামে মসজিদে , তবে এ বিস্ফোরণ এসি নয়, মসজিদের মিটার থেকে বিভিন্ন দোকানে বিদ্যুৎ সংযোগ দেওয়ায় ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত লোড নিতে না পেরে অগ্নিকাণ্ডের বিকট শব্দ হয়। বিষয়টি নিশ্চিত করেন মসজিদের নামাজ আদায় করতে আসা মুসল্লিরা।

সালাত আদায়কারী মুসল্লিদের কাছ থেকে জানা যায়, মসজিদের মিটার থেকে বিভিন্ন দোকানপাটে বিদ্যুৎ সংযোগ দেওয়ায় হয়। যার ধারণ ক্ষমতার চেয়েও অধিক পরিমাণে বেশি সংযোগ দেওয়া হয়েছে। আশপাশের ফলের দোকান, ফ্লেক্সিলোডের দোকান ,চায়ের দোকান সহ বিভিন্ন দোকানপাটে মসজিদের মিটার থেকে সংযোগ দেয়ায় এঘটনা ঘটে।

ফলে মিটারের ধারণ ক্ষমতার চেয়েও অধিক পরিমাণে বেশি সংযোগ নেওয়া হলে বিভিন্ন সময়ে মসজিদের মিটারে এরকম বিকট শব্দে মুসল্লিদের কম্পিত করে তোলে । অনেক মুসল্লী সেই নারায়ণগঞ্জের ঘটনার আবির্ভাব ঘটার দিকে ইঙ্গিত দেন।

জানা যায়,জাকির হোসেন চায়ের দোকানের সংযোগের মধ্যে ত্রুটি পাওয়া যায়, ফলে নামাজ আদায়কারী মুসল্লিদের মধ্যে একজন জাকির মিয়ার সংযোগ বিচ্ছিন্ন করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে তার দোকানের সংযোগের কারণেই এ ঘটনার আবির্ভাব ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়।

এ ব্যাপারে মসজিদ কমিটির সভাপতি হাজী গাজী আঃ ছামাদ বলেন, মসজিদের ব্যয়বহুল খরচের জন্য মসজিদের মিটার থেকে বিভিন্ন দোকানপাটে সংযোগ দেওয়া হয় যাতে মসজিদের যাবতীয় খরচ বহন করা যায়। প্রতিমাসে মসজিদের ইমাম মুয়াজ্জিন ও বিদ্যুৎ বিলের জন্য এ সংযোগ দেওয়া হয়।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন