বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

“ভেঙে ফেলা হলো নারায়ণগঞ্জের জিয়ার ম্যুরাল”

বৃহস্পতিবার, ০৪ এপ্রিল ২০২৪ | ৬:২৫ অপরাহ্ণ

“ভেঙে ফেলা হলো নারায়ণগঞ্জের জিয়ার ম্যুরাল”

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত প্রয়াত রাষ্ট্রপতি জিয়া হলের ওপরে থাকা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ম্যুরাল ভেঙে ফেলা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) সকালে এ ঘটনা ঘটে।
তবে এর পেছনে কারা জড়িত তা তৎক্ষণাৎ জানা যায়নি।

এদিকে বৃহস্পতিবার সকালে জিয়া হলে জিয়াউর রহমানের ম্যুরালটি ভেঙে পড়ে থাকতে দেখা গেলে খবরটি মুহূর্তেই শহরজুড়ে ছড়িয়ে পড়ে।

বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতারা। এ সময় মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমরা অত্যন্ত ব্যথিত, হতবাক ও ক্ষুব্ধ।

এটা কোনোভাবেই গ্রহণযোগ্য না। এই জিয়া হল নারায়ণগঞ্জের জেলা প্রশাসনের অধীনে আছে।
রাষ্ট্রপতি জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ঘোষণা দিয়েছেন। তিনি একজন সেক্টর কমান্ডার ছিলেন। তিনি যুদ্ধের পর বীর উত্তম উপাধিতে ভূষিত হয়েছেন। ১৯ দফা কর্মসূচির মাধ্যমে তিনি এ দেশকে রক্ষা করেছিলেন। তার নামে এ অডিটরিয়াম যেটা জিয়া হল নামে পরিচিত। সরকারি দলের নীলনকশার মাধ্যমে এই ম্যুরাল ভেঙে ফেলে দেওয়া হয়েছে। এটি একটি পরিকল্পিত ঘটনা।

মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু বলেন, নারায়ণগঞ্জে বিএনপি কতবার ক্ষমতায় ছিল। আমরা কোথাও হাত দেইনি। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। আগামী ৭২ ঘণ্টায় ম্যুরাল যথাস্থানে না বসালে আমরা নারায়ণগঞ্জবাসীকে নিয়ে কর্মসূচি দেব এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমরা জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি। তারা বলেছে এমন কোনো সিদ্ধান্ত হয়নি। এমন কিছু করবেন না যেন নারায়ণগঞ্জ অশান্ত হয়। এ সরকারই শেষ সরকার না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন