বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে তীব্র গরমে পথচারীদের জন্য লেবুর শরবত বিতরণ বিজয় ধ্বনি যুব সংঘের

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ৮:৪০ অপরাহ্ণ

সোনারগাঁয়ে তীব্র গরমে পথচারীদের জন্য লেবুর শরবত  বিতরণ বিজয় ধ্বনি যুব সংঘের

ফাহাদুল ইসলাম সোনারগাঁ প্রতিনিধি

তীব্র তাপপ্রবাহে পুড়ছে নারায়ণগঞ্জের সোনারগাঁও। প্রতিদিনই ঊর্ধ্বমুখী হচ্ছে ব্যারোমিটারের পারদ। টানা এক সপ্তাহ বেশি তাপমাত্রা বাড়ছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে নারায়ণগঞ্জ সহ সারাদেশের মানুষ। এমন পরিস্থিতিতে জীবিকা নির্বাহে ব্যস্ত নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের শ্রমজীবী দিনমজুর, রিকশাচালকরা তীব্র গরমে জনজীবন বিপন্নপ্রায়।

গতকাল ২৭শে এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তার ফুটওভার ব্রিজের আশ পাশ সহ বিভিন্ন পয়েন্টে তীব্র তাপপ্রবাহে তৃষ্ণার্তদের কষ্ট কমাতে ও মুখে হাসি ফোটাতে প্রায় দুই হাজার রিকশাচালক, শ্রমজীবী মানুষ ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন এবং লেবুর শরবত জনসাধারণের মাঝে হিট স্ট্রোক প্রতিরোধে করণীয় সচেতনতা মূলক লিফলেট বিতরণ কর্যক্রম করেছেন বিজয় ধ্বনি যুব সংঘ।

এসময়ে উপস্থিত ছিলেন বিজয় ধ্বনি যুব সংঘের ”বিজয় ধ্বরি যুব সংঘের”- মো: ওমর ফারুক, সভাপতি, ইমরান হোসেন অপু, সাধারন সম্পাদক, মশিউর রহমান সেন্টু, সহ-সভাপতি, মো: উজ্জল হোসেন মাসুম, দপ্তর সম্পাদক, আরিফুর রহমান, অর্থ সম্পাদক, শাহাদাত হোসেন, মো: তৌকির, মো: সুমন সহ আরো অনেকে।

পানি ও খাবার স্যালাইন পেয়ে শ্রমজীবী ও রিকশাচালকরা বলেন, আমাদের নিয়ে কারো ভাবনা দেখি না। এই প্রচণ্ড গরমে আমাদের কথা চিন্তা করে বিজয় ধ্বনি যুব সংঘ যে উপহার দিয়েছে তা পেয়ে আমরা খুব খুশি হয়েছি।

বিজয় ধ্বনি যুব সংঘের সদদ্যরা বলেন, আমাদের এই আয়োজন সব সময় অব্যাহত থাকবে। এছাড়া আমরা সেচ্ছাসেবী হিসেবে যেকোন সমাজসেবামূলক কাজে নিজেকে নিয়োজিত রাখিব এবং অসহায়, দরিদ্র, গরীব, এতিমদের পাশে দাড়ানোর চেষ্ঠা করব। তারা আরোও বলেন, বাংলাদেশের যেকোন দূর্যোগপূর্ণ মুহুর্তে ”বিজয় ধ্বরি যুব সংঘের” সেচ্ছাসেবী টিম কাজ করবে ইনশাআল্লাহ।

এ ছাড়াও যুব সংঘের সদস্য উজ্জ্বল হোসেন মাসুম বলেন, তাপপ্রবাহের মধ্যে শ্রমজীবী দিনমজুর, রিকশাচালকদের কিছুটা স্বস্তি দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস। বিশেষ করে জনসাধারণের মাঝে হিট স্ট্রোক প্রতিরোধে করণীয় বিষয়ক লিফলেটের বিতরণের মাধ্যমে কিছু সচেতনতা বৃদ্ধি করার চেষ্টা করেছি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন