সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ সোমবার | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সোনারগাঁয়ে বরিশাইল্লা শান্ত বাহিনী ডিবির জালে আটক

সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ৬:৩৮ অপরাহ্ণ

সোনারগাঁয়ে বরিশাইল্লা শান্ত বাহিনী ডিবির জালে আটক

ফাহাদুল ইসলাম সোনারগাঁ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মোমেন ( ৪৯) নামের এক ব্যক্তির বাড়িঘর ভাঙচুর ও স্বর্ণালংকার ছিনতাই করার অভিযোগ উঠেছে। তাঁর বাড়ি থেকে ২ লক্ষ ২০ হাজার টাকার স্বর্ণ ও অলংকার ছিনতাই করা হয়েছে। গত ১০ সেপ্টেম্বর (রবিবার ) রাতে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়িমজলীশ গ্রামে এ ঘটনা ঘটে।

গোপন সংবাদ পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় নারায়ণগঞ্জ ডিবি পুলিশ এস আই রুহুল আমিন এর নেতৃত্বে একটি দল
অভিযান পরিচালনা করে ভাড়াটিয়া বরিশাইল্লা শান্ত সহ মামলার তিন জনকে গতকাল (২৪ সেপ্টেম্বর ) রাতে আটক করে।

মোমেন এর পরিবারের অভিযোগ, গত ১০ সেপ্টেম্বর রাতে হঠাৎ করে বরিশাইল্লা শান্তর নেতৃত্বে ১০-১৫ জন যুবক রামদা, ছেনি নিয়ে বসতঘরে ভাঙচুর ও লুটপাট করেন।

এ সময় ঘরের নারী-শিশুরা বাইরে চলে যায়। একপর্যায়ে যুবকেরা রামদা দিয়ে ঘরের দরজা-জানালা এলোপাতাড়ি কোপান। পরে যুবকেরা ঘরের স্টিলের আলমারি থেকে ২ লক্ষ ২০ হাজার টাকার স্বর্ণ অলংকার লুট করে নেয়।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে মোমেন মিয়া বলেন, মুগদাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিস গ্রামে বরিশাইল্লা শান্তর নেতৃত্বে প্রায় বাড়িঘরে লুটপাট ছিনতাই হয়। গ্রামের ছোট ছোট কোমলমতি বাচ্চাদেরকে দিয়ে মাদক পাচার করে। এ গ্রামের আনাচে-কানাচে মাদকে ছড়িয়ে সিটিয়ে রেখেছে। তাদের অত্যাচারে পুরো সোনারগাঁবাসী অতিষ্ঠ। অচিরে তাদেরকে প্রতিহত না করা গেলে ভবিষ্যতে তারা বড় ধরনের কোন অপকর্ম করে ফেলবে বলে মন্তব্য করেন।

‘সামান্য কথা-কাটাকাটির জের ধরে ওরা ( বরিশাইল্যা শান্ত অনিক ও তাঁর লোকেরা) আমার এত বড় সর্বনাশ করবে, তা ভাবতে পারিনি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ডিবি পুলিশের
সাব ইন্সপেক্টর রুহুল আমিন বলেন, তাদের বিরুদ্ধে গত ১৫ ই সেপ্টেম্বর একটি বাড়ি ঘরে হামলা ও চুরি সিনতায়ের মামলা হয়েছে। সে মামলার নয় জন আসামিদের থেকে তিন জনকে আটক করে নারায়ণগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়েছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন