সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ সোমবার | ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিএসসিসি ৬৫ নং ওর্য়াডে নুভান প্রিন্টিং এন্ড প্যাকেজিং প্রেসে দুর্ধর্ষ সন্ত্রাসী চাঁদাবাজ হাসানের নেতৃত্বে ডাকাতি।

মঙ্গলবার, ২৭ জুন ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ

ডিএসসিসি ৬৫ নং ওর্য়াডে নুভান প্রিন্টিং এন্ড প্যাকেজিং প্রেসে দুর্ধর্ষ সন্ত্রাসী চাঁদাবাজ হাসানের নেতৃত্বে ডাকাতি।

শরীফ অনুসন্ধানী রিপোর্ট:

রাজধানীর ডেমরা থানার অন্তর্ভুক্ত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৬৫ নং ওয়ার্ড মাতুয়াইল মুসলিম নগর জিরো পয়েন্ট
নুভান প্রিন্টিং এন্ড প্যাকেজিং প্রেসে অফিসে দোতলায় বহিরাগত দুর্ধর্ষ সন্ত্রাসী চাঁদাবাজ দেশীয় অস্ত্রসহ হাসানের নেতৃত্বে হামলা করে নুভান প্রিন্টিং এন্ড প্যাকেজিং প্রেসের কাস্টমার মোঃ তারেক নামের ব্যক্তিকে দেশী অস্ত্র দিয়ে গলায় আঘাত করে তার কাছে থাকা নগদ ১০ হাজার টাকা জোর করে ছিনিয়ে নিয়ে দুর্ধর্ষ সন্ত্রাসী হাসান দ্রুত পালিয়ে যায়। নুভান প্রিন্টিং এন্ড প্যাকেজিং প্রেসে প্রতিষ্ঠানের কর্মচারী আমান ও জিয়াউল হককে জিম্মি করে এ ঘটনা ঘটিয়েছে।
গত ২৩/০৬/২৩ জুন শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।
সরেজমিনে অনুসন্ধানী টিম স্থানীয় সূত্রে জানতে পারেন,
দুর্ধর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ হাসানের নেতৃত্বে পূর্বে ঐতিহ্যবাহী নুভান প্রিন্টিং এন্ড প্যাকেজিং প্রেস প্রতিষ্ঠান সহ মাতুয়াইল মুসলিম নগর এলাকায় দুর্ধর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ হাসানের নেতৃত্বে দুর্ধর্ষ প্রকৃতির আরো বেশ কয়েকটি ঘটনা ঘটিয়েছে।

এদিকে নুভান প্রিন্টিং এন্ড প্যাকেজিং প্রেসের কর্তৃপক্ষ সাংবাদিকদের জানায়,আমাদের প্রতিষ্ঠানের সার্বিক ভাবে তদারকির ম্যানেজার দায়িত্বে নিয়োজিত মোঃ রুবেল মিয়া তখন বাসায় অবস্থান করছিল।

উক্ত ডাকাতি সংঘঠিত ঘটনার বিষয়ে নুভান প্রিন্টিং এন্ড প্যাকেজিং প্রেস এর মালিক ও জাতীয় সাপ্তাহিক নবজাগরণ পত্রিকার সম্পাদক এবং ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও) অর্থ সচিব মোঃ আবু তাহের পাটোয়ারী জরুরী ভিওিতে তাৎক্ষণিকভাবে নুভান প্যাকেজিং এন্ড প্রেস গিয়ে কর্মকর্তা কর্মচারীদের নিকট থেকে বিস্তারিত ঘটনা জেনে ডেমরা থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ শফিকুর রহমানকে (পিপিএম) (বার) কে উক্ত ঘটনা দ্রুত তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেন। সাথে সাথে থানার অভিযোগ হলে পুলিশ ঘটনাস্থলে তদন্তে আসেন,পুলিশের আসার খবর জেনে সন্ত্রাসী হাসান গং পালিয়ে যায়।

এ সময় জরুরী সংবাদে ভিওিতে ঘটনাস্থলে এসে উপস্থিত হন বাংলাদেশ পরিবেশ পরিক্রমা মানবাধিকার সাংবাদিক সোসাইটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও অপরাধ বিচিত্রার নির্বাহী সম্পাদক এম এম তোহা । বাংলাদেশ মুদ্রণ শিল্প সমিতির (বামুশিস) চেয়ারম্যান শহীদ সেরনীয়াবাত ও সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম,মহানগর পুস্তক বাঁধাই শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক-রাজু লাল রাউত সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থলে উপস্থিত হয়ে এক বিবৃতিতে ডাকাতির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অত্র প্রতিষ্ঠানের চাঁদাবাজি ডাকাতির সাথে জড়িত হাসান গংদের বিরুদ্ধে সর্বোচ্চ আইনানুগ ব্যবস্থা গ্রহণের আইন শৃঙ্খলা বাহিনীর কাছে জোড় দাবি জানিয়েছেন।

উল্লেখ্য যে সন্ত্রাসী হাসানের নেতৃত্বে উক্ত প্রেসে ৩-৪ বার বিভিন্ন অজুহাতে চাঁদাবাজ হাসান তার লোকজন নিয়ে চাঁদাবাজি করতে আসে। জানা যায় নুহান প্যাকেজিং এন্ড প্রেসের সহযোগী প্রতিষ্ঠান শিক্ষা উপকরণ প্রস্তুতকারক “জেন বলপেন” ইন্ডাষ্ট্রিজ পাশ্ববর্তী।উক্ত ২ টি প্রতিষ্ঠানে বেশ কিছু দক্ষ ও অদক্ষ শ্রমিকের রুটি রুজির অক্লান্ত কাজের মাধ্যমে যৌথ শ্রমের একটি ক্ষুদ্র উদ্যোগ।এই জেন বলপেন কর্মচারীরা বেতন নিয়ে ঠিক মত বাসায় যেতে পারে নাহ প্রথম প্রথম পথিমধ্যে চিহ্নিত সন্ত্রাসী হাসান গংরা গরীব অসহায় কর্মচারীদের কাছ থেকে জোড় পূর্বক ভয়ভীতি দেখিয়ে মারধর করে তাদের কাছ থেকে টাকা মোবাইল ছিনিয়ে নেয় প্রায় এই রকম ঘটনা ঘটাচ্ছে।

বহিরাগত চিহ্নিত চাঁদাবাজ হাসান গংরা টাউট বাটপাররা মাতুয়াইল এলাকায় বহু ব্যবসায়ীকে প্রতিনিয়ত নানাভাবে চাঁদার জন্য হুমকি ধামকি ভয়-ভীতি দেখিয়ে অতিষ্ঠ করে তুলেছে এমন অভিযোগ মাতুয়াইল এলাকার বেশকিছু প্রেস এন্ড প্যাকেজিং ব্যবসায়ীরা জানিয়েছেন। সংঘঠিত ঘটনাটির তদন্তকারী কর্মকর্তা ডেমরা থানার এসআই তৌহিদুল ইসলাম সাংবাদিক অনুসন্ধানীর টিমকে জানিয়েছেন,ডেমরা থানা পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে এবং অপরাধী যেই হোক তাকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না আমরা তাকে দ্রুত আইনের আওতায় এনে আইনগতভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

বেশ কিছু দিন আগে এই সন্ত্রাসী চাঁদাবাজ হাসান গং গত ঈদুল ফিতরে গরিব অসহায় মেহনতী মানুষের মাঝে “ঈদ খাদ্য সামগ্রী” বিতরণের নামে অত্র এলাকার স্বনামধন্য “রূপসী পল্লী” টাওয়ারের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি দানবীর স্থানীয় স্বনামধন্য স্কুলের সিনিয়র শিক্ষক জনাব আলহাজ্ব রমজান আলী মাস্টারের সভাপতিত্বে নামে দাওয়াত কার্ড ছাপিয়ে গরিব মেহনতী মানুষের মাঝে “ঈদ খাদ্য সামগ্রীর” “দাওয়াত কার্ড”দিয়ে মাতুয়াইল এলাকায় কদমতলা, মুসলিম নগর জিরো পয়েন্ট সহ শত শত প্যাকেজিং প্রেস মিল কলকারখানা হতে লক্ষাধিক নগদ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন এই সন্ত্রাসী চাঁদাবাজ হাসান গং। এই চিহ্নিত সন্ত্রাসী চাঁদাবাজ হাসান একজন বহিরাগত এ মাতুয়াইল এলাকায় এসে সে বিভিন্ন অপকর্মের সাথে জড়িত এবং লিপ্ত।
গত ঈদুল ফিতরের গরিব অসহায় মেহনতি মানুষের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণের নামে দাওয়াত কার্ডের ভিতর এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের নাম উল্লেখ করে মাতুয়াইল এলাকার বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে থেকে লক্ষাধিক টাকা চাঁদা কালেকশন করে গা ঢাকাতে সন্ত্রাসী হাসান।উক্ত গণ্যমান্য ব্যক্তিবর্গ সামাজিকভাবে হেয় প্রতিপন্ন এবং বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন সন্ত্রাসী হাসানের জন্য।

সন্ত্রাসী হাসান আগে ডিএসসিসি ৬৫ নং ওয়ার্ডে মাতুয়াইলের মুসলিমনগর এলাকায় ভাড়া থাকতো। উক্ত এলাকায় বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত কারনে প্রশাসনিক ঝামেলা এড়িয়ে যাওয়ার জন্য সন্ত্রাসী হাসান আত্মগোপন করেন। স্থানের সুএে জানতে পারা যায় তার গ্রামের বাড়ি মাদারীপুর জেলায় ভাঙা থানার সরদার বাড়ী বলে জানা গেছে। স্থানীয় এ দুর্ধর্ষ সন্ত্রাসী চাঁদাবাজ হাসানকে গ্রেফতারের আহ্বান জানিয়েছেন মাতুয়াইল এলাকার সকল প্রেস প্যাকেজিং ব্যবসায়ী মালিক ঐক্য পরিষদ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন