শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় বকেয়া বেতন ভাতার দাবিতে শ্রমিক বিক্ষোভ

রবিবার, ২৫ জুন ২০২৩ | ২:০৬ পূর্বাহ্ণ

ফতুল্লায় বকেয়া বেতন ভাতার দাবিতে শ্রমিক বিক্ষোভ

নারায়ণগঞ্জের ফতুল্লায় দুই মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে একটি রপ্তানীমুখী পোষাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। শনিবার(২৪ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত ফতুল্লার কুতুবআইল এলাকায় ক্যাডটেক্স কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

শ্রমিকরা জানান, ক্যাডটেক্স কারখানার ডাইং বিভাগে ১০৫ জন শ্রমিক মে ও জুন মাসের বেতন পাবে। মালিকপক্ষ দেই দিচ্ছি বলে সময় ক্ষেপন করতে থাকে। এতে বেতন ভাতা ও বোনাসের দাবিতে কারখানা থেকে বিক্ষোভ মিছিল করে শহরের চাষাঢ়ায় অবস্থিত কলকারখানা অধিদপ্তরের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শ্রমিকরা। ওই সময় মালিকপক্ষ প্রতিষ্ঠানের গেইটে নোটিশ বোর্ডে লে-অফ নোটিশ টানিয়ে দেয়।

এই কারখানার শ্রমিকদের নেতৃত্ব দেয়া নারায়ণগঞ্জ ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টসের সাংগঠনিক সম্পাদক লিটন শিকদার বলেন, আর কয়েকদিন মাত্র ঈদের বাকী, এসময় শ্রমিকদের বকেয়া বেতন বোনাস না দিয়ে মালিক পক্ষ কারখানা থেকে পালিয়েছে।

অবিলম্বে শ্রমিকদের পাওনা পরিশোধ করার জন্য মালিক পক্ষের প্রতি আহবান জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুসিয়ারী দেন তিনি।

এবিষয়ে ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মহসিন জানান, শ্রমিকরা অপ্রিতিকর কোন ঘটনা ঘটায়নি। তারা তাদের বকেয়া বেতন ভাতার দাবিতে বিক্ষোভ করেছে। ঈদের আগে মালিকপক্ষ তাদের পাওয়া বুজিয়ে না দিলে আন্দোলন করবে হুশিয়ারী দিয়ে শ্রমিকরা চলে যায়।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন