বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিনিয়র সাংবাদিক নজির আহমেদ আর নেই

বুধবার, ২৬ অক্টোবর ২০২২ | ১২:৪৬ অপরাহ্ণ

সিনিয়র সাংবাদিক নজির আহমেদ আর নেই

শফিকুল ইসলাম শফিক: গতকাল মঙ্গলবার ২৫ অক্টোবর রাত নয়টা ত্রিশ মিনিটে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন…)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার বশিতপুর এলাকায়। মৃত্যুকালে তিনি স্ত্রী,চারজন কন্যা সন্তান ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটের সভাপতি ওমর ফারুক জালাল, সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী, সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

নজির আহমেদের মৃত্যুর পরে তার লাশ হাসপাতাল থেকে ঢাকার কোনাপাড়ার সালামবাগের বাসায় নেওয়া হয়।সেখান থেকে রাতেই তার মরদেহ জম্মস্থান লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ উপজেলার বশিতপুর গ্রামে নিয়ে যায় পরিবারের সদস্যরা।
সেখানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলেও পারিবারিক সূত্রে জানানো হয়েছে। মরহুম নজির আহমেদের বিদেহী আত্মার শান্তি ও মাগফের কামনা করে এক যুক্ত বিবৃতিতে ফেডারেশন অফ বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও)এর চেয়ারম্যান এস এম মোরশেদ ও মহাসচিব এস এম হানিফ আলীসহ সকল নেতৃবৃন্দ শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য যে; পেশাগত জীবনে সুদীর্ঘ বছর ধরে একজন বিশ্বস্ত ও নিবেদিত পরোউপকারি সমাজ হিতৈষী বন্ধু বৎসল ব্যক্তি হিসেবে নজির আহমেদ যোগ্যতা দক্ষতা ও বিনয়ের সাথে সংবাদপত্র পেশার সাথে যুক্ত ছিলেন। সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলন, সংগ্রামে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন গুণী সাংবাদিককে হারালো। ঢাকা সাংবাদিক ইউনিয়ন,ঢাকা পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটি, পূর্বাঞ্চল সাংবাদিক ইউনিটি,ফেডারেশন অফ বাংলাদেশ জার্নালিস্ট অরগানাইজেশন (এফবিজেও) ডেমরা থানা প্রেসক্লাব,ও সাপ্তাহিক পত্রিকা পরিষদ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে দীর্ঘদিন থেকে যুক্ত থেকে কাজ করে গেছেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন