বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানী যাত্রাবাড়ী ও কোতয়ালী এলাকা চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা শশি ও হানিফ সহ ১২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ | ১০:০৭ অপরাহ্ণ

রাজধানী যাত্রাবাড়ী ও কোতয়ালী এলাকা চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা শশি ও হানিফ সহ ১২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

শরীফ আহমেদ প্রতিবেদনঃ

আজকে ০৯ মে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন নয়াবাজার এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ১। মোঃ তৌকির আহমেদ @ শশি (৩০), পিতা-মৃত ছাবের আহমেদ চৌধুরী, সাং- শাহাজাদা মিয়া লেন, বাদামতলী, থানা-কোতয়ালী, ডিএমপি, ঢাকাসহ ০৪ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অন্যান্য ব্যক্তিদের নাম ২। মোঃ সুমন (৩২), পিতা-মোঃ তারা মিয়া, সাং-মানিকনগর, থানা-হরিরামপুর, জেলা-মানিকগঞ্জ, ৩। মোঃ আরিফ (২৭), পিতা-মোঃ শরিফ মৃধা, সাং-আতশখালী, থানা-পটুয়াখালী সদর, জেলা-পটুয়াখালী, ৪। মোঃ কামরান (২৪), পিতা- আব্দুল খালেক, সাং-চরনারায়নপুর, থানা-ডামুড্যা, জেলা-শরিয়তপুর বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ-৩,০৪০/- (তিন হাজার চল্লিশ) টাকা ও ০৪ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

এছাড়া র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল একই তারিখ আনুমানিক সকাল ০৬.১৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্র হানিফ গ্রুপের অন্যতম মূলহোতা ১। মোঃ আবু হানিফ (৩৮), পিতা-মৃত আবু তাহের, সাং-পশ্চিম বাড়িয়াখালী, থানা-মিরসরাই, জেলা-চট্টগ্রামসহ ০৮ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অন্যান্য ব্যক্তিদের নাম ২। মোঃ মজিবুর রহমান @বাতাস (১৯), পিতা-মোঃ রবিউল, সাং-কাজলা,থানা-যাত্রাবাড়ী, ডিএমপি ঢাকা, ৩। মোঃ শাহিন (২১), পিতা-মোঃ পারুক, সাং-উত্তর বাঞ্চানগর, থানা-লক্ষিপুর সদর, জেলা-লক্ষিপুর, ৪। মোঃ শান্ত (২২), পিতা-মোঃ আব্দুল কাদের, সাং-পরাচর বাউসিয়া, থানা-গজারিয়া, জেলা-মুন্সিগঞ্জ, ৫। মোঃ লিটন (১৮), পিতা-মোঃ মিন্টু, সাং- কচুয়া, থানা-উজিরপুর, জেলা-বরিশাল, ৬। মোঃ সাগর ইসলাম (১৮), পিতা-মৃত শামীম, সাং-দক্ষিণ যাত্রাবাড়ী, থানা-যাত্রাবাড়ী, ডিএমপি ঢাকা, ৭। মোঃ শাহাদাত হোসেন (১৮), পিতা- মোঃ মনির হোসেন, সাং-ইলিয়টগঞ্জ, থানা-চান্দিনা, জেলা-কুমিল্লা, ৮। মোঃ রুবেল (৩২), পিতা-মোঃ হানিফ, সাং- পঞ্চপল্লী, থানা-নড়ীয়া, জেলা-শরিয়তপুর বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ৬,২০০/- (ছয় হাজার দ্ইুশত) টাকা ও ০৮ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর কোতয়ালী, যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
পড়ে আসামীদের স্হানীয় সোর্পদ করা হয়েছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন