শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্বকী হত্যার ১১ বছর পূর্তিতে ৩ দিন ব্যাপী কর্মসূচি 

রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ | ২:১৩ পূর্বাহ্ণ

ত্বকী হত্যার ১১ বছর পূর্তিতে ৩ দিন ব্যাপী কর্মসূচি 

আগামী ৬ মার্চ  তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার ১১ বছর পূর্তি। এ উপলক্ষে ৬, ৭ ও ৮ মার্চ তিন দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কর্মসচির মধ্যে রয়েছে ৬ মার্চ বুধবার সকাল সাড়ে আটটায় নারায়ণগঞ্জের বন্দর, সিরাজ শাহ’র আস্তানা কবরস্থানে ত্বকীর কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল। বিকাল তিনটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে বক্তব্য রাখবেন অধ্যাপক আনু মুহাম্মদ, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া সহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। 

৭ মার্চ বৃহস্পতিবার বিকাল তিনটায় নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউট ও শেখ রাসেল পার্কে শিশু সমাবেশ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। এতে অতিথি থাকবেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাষ্টি লেখক গবেষক মফিদুল হক, শিল্পী জাহিদ মুস্তাফা ও অশোক কর্মকার। 

৮ মার্চ শুক্রবার বিকাল তিনটায় ঢাকায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে “নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযেগিতা ২০২৩” এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান। অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক  সৈয়দ মনজুরুল ইসলাম, নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। 




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন