বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অভিভাবকহীন সোনারগাঁয়ের নাজেহাল থানা রোডের জনজীবন

সোমবার, ০৬ মে ২০২৪ | ৯:১৫ অপরাহ্ণ

অভিভাবকহীন সোনারগাঁয়ের  নাজেহাল  থানা রোডের জনজীবন

ফাহাদুল ইসলাম সোনারগাঁ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁ ঐতিহ্যবাহী গ্রাংট্রাঙ্ক মহাসড়ক সড়ক- থানা রোডের পানি উঠে যাওয়ায় নষ্ট হচ্ছে যানবাহন। লেগে যাচ্ছে যানজট। নগরবাসী অভিযোগ, বৃষ্টি এলে বারে জলাবদ্ধতা আর ভোগান্তি, নেই কার্যকরী কোন ভূমিকা।

সরেজমিনে সোনারগাঁ থানা রোডের বিভিন্ন স্থানে দেখা গেছে, মহিলা কলেজ থেকে থানা পর্যন্ত বিভিন্ন স্থানে বড় বড় গর্তের কারণে পানি জমাট হয়ে জান চলাচলের বিঘ্ন ঘটছে। লেগে গেছে দীর্ঘ যানজট। ভোগান্তিতে পড়ছে সাধারণ জনগণ। হালকা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয় এ স্থানগুলোতে ফলে ব্যস্ততম এই সড়কটিতে সৃষ্টি হয় তীব্র যানজট ও ভোগান্তি।

অটোরিকশা সিএনজি চালকরা বলেন, খুব কষ্ট হচ্ছে আমাদের এই রোডে চলাচল করতে। যাত্রীদের নিয়ে এই রোডে চলাচলের বিরাট সমস্যার মধ্যে করতে হচ্ছে কোনভাবেই যান চলাচল করতে সক্ষম হচ্ছে না। যখনই জলবদ্ধতা অতিক্রম করতে যাই নিচে থাকা গর্তের কারণে গাড়ি উল্টে যাওয়ার পরিস্থিতি তৈরি হয় যার কারণে ভয় নিয়ে আমাদের এই জায়গাগুলো অতিক্রম করতে হয়। যেভাবে হোক আপনাদের মাধ্যমে স্থানীয় এমপি মহোদয় ও প্রশাসনের সহযোগিতায় রোড মেরামতের ব্যবস্থা করে দেন।

স্থানীয় বিভিন্ন ব্যবসায়ীরা বলেন, সকাল থেকে আমরা নিজ চোখে অন্তত ৫০ টিরও অধিক পরিমাণের সিএনজি অটোরিক্সা মোটরসাইকেল উল্টে যেতে দেখেছি সাথে যাত্রীদেরও ক্ষয়ক্ষতি হয়েছে। এ রোড টির খুবই বেহাল অবস্থা, দীর্ঘদিন ধরে ভাঙ্গাচুরা দিয়ে যানবাহন চলাচল করছে, এরপরেও কোম্পানির বাড়ি যানবাহন গুলো চলাচলের কারণে রোডের ক্ষতি আরো বড় আকারে ধারণ করে ‌। খুব গুরুত্বপূর্ণ এ রোড টি ব্যবহারের জন্য হলেও জলাবদ্ধতা ও ভাঙ্গা ও গর্তের কারণে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ছে। দীর্ঘদিন বেহাল অবস্থায় পড়ে থাকায় সড়কের আরো ক্ষয়ক্ষতি বেড়ে যায়। অভিভাবকহীন সোনারগাঁয়ের থানা রোডের যেন কোন দায়িত্বশীল দেখ বাল করার কেউ নাই। এভাবেই চলছে দীর্ঘদিন যাবত গান চলাচল।

এ বিষয়ে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও বলেন, বিষয়টি আমার জানা ছিল না তবে আপনারা লোকাল যারা আছেন তারা আপাতত প্রয়োজনীয় ব্যবস্থা নেন আমি এ বিষয়ে ইঞ্জিনিয়ার এর সাথে কথা বলে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলছি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন