বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুয়েতে বাংলাদেশি হাফেজ আবু রাহাতের অনন্য সাফল্য

বুধবার, ১৯ অক্টোবর ২০২২ | ৬:৫৫ অপরাহ্ণ

কুয়েতে বাংলাদেশি হাফেজ আবু রাহাতের অনন্য সাফল্য

নিজস্ব প্রতিবেদক : কুয়েতে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছেন বাংলাদেশি হাফেজ আবু রাহাত। দেশটির আমির নওয়াফ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর তত্ত্বাবধানে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর ) থেকে শুরু হয় ১১ তম আসর আন্তর্জাতিক এ প্রতিযোগিতা। যার সার্বিক তত্ত্বাবধান করেছিলো কুয়েতের ধর্ম মন্ত্রণালয়। এতে মোট তিন ক্যাটাগরিতে বাংলাদেশের আবু তাহেরসহ অন্যান্য বিজয়ীদের বেছে নেয়া হয়েছে। কুয়েতের স্থানীয় সময় বুধবার (১৯ অক্টোবর)  সকালে সালওয়ার নিকটবর্তী হোটেল রেজিন্সির হল রুমে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তিন ক্যাটাগরির চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনূর্ধ্ব ১৩ বছরের গ্রুপে তৃতীয় হওয়ায় আবু রাহাত পুরস্কার ও সম্মাননা অর্জন করেন। এ প্রতিযোগিতায় কুয়েত, সৌদি আরব, মিশর, লিবিয়া ও ইয়েমেনের বিশেষজ্ঞ বিচারকরা দায়িত্ব পালন করেন।

হাফেজ আবু রাহাত রাজধানীর মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদ্রাসার ছাত্র। বাংলাদেশ থেকে ধর্ম মন্ত্রণালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হন। তিনি সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার পইজুরি ইউনিয়নের পূর্বচর পইজুরি গ্রামের রমজান আলী সরদারের ছেলে।বাবা রমজান আলী সরদার একজন মুদি দোকানি।

এর আগে হাফেজ আবু রাহাত জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২০ পিএইচপি কুরআনের আলোয় প্রথম স্থান অধিকার করেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন