বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাস গ্যাসের সেবার মানোন্নয়ন ও অবৈধ সংযোগ অপসারণে সফল জোবিঅ-ফতুল্লার ম্যানেজার মশিউর রহমান।

রবিবার, ২৮ জানুয়ারি ২০২৪ | ১০:৫৩ অপরাহ্ণ

তিতাস গ্যাসের সেবার মানোন্নয়ন ও অবৈধ সংযোগ অপসারণে সফল জোবিঅ-ফতুল্লার ম্যানেজার মশিউর রহমান।

নাজমুল হাসানঃ

তিতাস গ্যাসের গ্রাহক সেবার মানোন্নয়ন, বকেয়া বিল আদায়, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড জোবিঅ-ফতুল্লা অফিসের ম্যানেজার প্রকৌশলী মশিউর রহমান।মহসিন ভিউ, হোল্ডিং নং-৪০২, ওয়ার্ড-০৭, ব্লক-এ, কায়েমপুর, ফতুল্লা, (ঢাকা-নারায়নগঞ্জ লিংক রোড), নারায়নগঞ্জে অবস্থিত জোবিঅ-ফতুল্লা অফিসে ব্যাবস্থাপক হিসেবে প্রকৌ.মো. মশিউর রহমান যোগদান করার পর সংস্থাটিতে দীর্ঘ দিন ধরে চলে আসা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি গ্রহণের কারণে কাজে গতি ফিরে এসেছে এই জোনাল অফিসে। অবৈধ সংযোগ বিচ্ছিন্ন এবং বকেয়া বিল আদায়ে মাঠ পর্যায়ে কর্মকর্তাদের জোড়ালো ভূমিকা রাখতে উদ্ধুদ্ধ করেন নারায়ণগঞ্জ তিতাস গ্যাসের আঞ্চলিক অফিসের ম্যানেজার প্রকৌশলী মশিউর রহমান। দ্বায়িত্ব গ্রহণের পর তার অধীনস্থ বিভিন্ন স্থানে শিল্প কলকারখানা,আবাসিক বাসাবাড়ি, হোটেল রেস্তোরাঁর শত শত অবৈধ সংযোগ চিহ্নিত করে অভিযান পরিচালনা করে সংযোগ বিচ্ছিন্নর মাধ্যমে সংস্থাকে লোকসানের হাত থেকে রক্ষা করে আসছে। এছাড়াও এই অফিসের প্রতিটি সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে এনে নিরবচ্ছিন্ন গ্রাহকসেবা নিশ্চিত করতে সক্ষম হয়েছেন।
ফতুল্লা থানাধীন জালকুড়ি কড়ইতলা ঢাল সংলগ্ন মাঠের পশ্চিম পাশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আব্দুর রহমানের বাড়িতে জালাল উদ্দিনের পিতলের কারখানায় ব্যবহৃত অবৈধ গ্যাসের সংযোগটি বিচ্ছিন্ন করেন। এছাড়াও একই এলাকায় একটি ছয় তলা বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

সিদ্ধিরগঞ্জের ১৬টি চুনা ফ্যাক্টরি ও প্রায় ২০টির বেশি মশার কয়েল ফ্যাক্টরি ছিল যা নিয়ে তিতাস কর্তৃপক্ষ অনেকটাই বিব্রত ছিল। এগুলোর সংযোগ বিচ্ছিন্ন করা হয়।গত কয়েক মাসে বেশ কয়েকটি মশার কয়েল ফ্যাক্টরি সিলগালা করা হয়েছে ।

অবৈধ গ্যাস সংযোগ নিয়ে ১০ বছর যাবত সিদ্ধিরগঞ্জে হাউজিং এলাকায় কয়েক হাজার বাসা-বাড়িতে চুলা ব্যাবহার হতো যা বর্তমান ম্যানেজার প্রকৌশলী মশিউর রহমানের হস্তক্ষেপে সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয়েছে। মশিউর রহমানের ব্যাক্তিগত নিষ্ঠা,আর সততার কারনে শক্ত হাতে দমন করতে সক্ষম হয়েছেন নানা অনিয়ম ও দুর্নীতি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন