বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সতীর্থ-৯২, নারায়ণগঞ্জ এর মিলন মেলা ও ৩০ বছর পূর্তি উৎসব পালিত

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩ | ১২:২২ পূর্বাহ্ণ

সতীর্থ-৯২, নারায়ণগঞ্জ এর মিলন মেলা ও ৩০ বছর পূর্তি উৎসব পালিত

“বন্ধুত্বের বন্ধনে আমরা” শ্লোগানে নানা আয়োজনের মধ্য দিয়ে এসএসসি ১৯৯২ এর প্রাণের সংগঠন সতীর্থ-৯২, নারায়ণগঞ্জ এর মিলন মেলা ও ৯২ ব্যাচের ৩০ বছর পূর্তি উৎসব পালিত হয়েছে। শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল থেকে দিনব্যাপি হ্যারিটেজ স্কুল প্রাঙ্গনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। পবিত্র কুরআন তেলোয়াত, গীতা পাঠ ও জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়ানোর মাধ্যমে মিলন মেলা অনুষ্ঠানটি শুরু হয়।

সংগঠনের সভাপতি আফরোজা খন্দকার লুনার সভাপতিত্বে সংগঠনের ২য় বর্ষ উদযাপন ও ৯২ ব্যাচের ৩০ বছর পূর্তি উৎসব উপলক্ষে ৫১টি বিদ্যালয় ও সংগঠন অংশ গ্রহন করে।

সংগঠণটির সহ সভাপতি মোহাম্মদ সেলিম মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বন্ধুদের স্মৃতিচারণ বক্তব্য ও অভিষেক. খেলাধুলা (সাতচারা ও মেয়ে বন্ধুদের গোল কিক) ও গান পরিবেশন, স্কুল পরিচিতি ও ফটো সেশন, উম্মুক্ত ফ্যাশন শো অনুষ্ঠিত হয়।

এছাড়াও মাসুমুল হক সোহেলের তত্বাবধানে চ্যানেল আই শিল্পীবৃন্দের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও সংগীত সন্ধ্যার আয়োজন করা হয়।

সবশেষে বিগত বছরের রোজনামচা সম্বলিত প্রথম স্বরনিকার মোড়ক উন্মোচন, র‍্যাফেল ড্র, পুরষ্কার বিতরণ ও সম্মাননার মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়। পুরো অনুষ্ঠানের সমন্বয়কারী ছিলেন মোফাজ্জল হোসেন তপু।

উল্লেখ্য, সতীর্থ ৯২ একটি সম্পূর্ণ অরাজনৈতিক, বন্ধু ভিত্তিক সামাজিক সংগঠন। ১৯৯২ সালে এসএসসি পরীক্ষার্থীরা এই সংগঠনের সদস্য। সুখে ও দুঃখে সতীর্থ বন্ধুদের পাশে দঁাড়ানো এবং সেই সাথে সকল সতীর্থ বন্ধুদের এক পতাকাতলে একত্রিত করে বন্ধুত্বের বন্ধনকে দৃঢ় করার লক্ষ্যে ২০২০ সালের ২১ শে নভেম্বর নারায়ণগঞ্জ উচ্চ বিদ্যালয় এর বন্ধু হক রাশেদ (ডালিম) এর ডাকে নারায়ণগঞ্জের ৪০টি স্কুলের সমন্বয়ে এ সংগঠনটি প্রতিষ্ঠিত হয় ।

মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এ সংগঠন সন্ত্রাস বিরোধী কার্যক্রমসহ সামাজিক ও পরিবেশ রক্ষায় সহায়ক ভূমিকা রাখছে। এছাড়াও শিক্ষামূলক বৃত্তি প্রদান, বৃত্তিমূলক প্রশিক্ষণ ও বিভিন্ন ধরনের ইতিবাচক প্রতিযোগিতার ও আয়োজন করে আসছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন