বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নারী দিবসকে সামনে রেখে জাগরণ সংস্থার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

রবিবার, ০৫ মার্চ ২০২৩ | ১২:৫৯ পূর্বাহ্ণ

নারী দিবসকে সামনে রেখে জাগরণ সংস্থার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি।।
প্রতি বছর মার্চ মাসের ৮ তারিখে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়ে থাকে। সারা বিশ্বে নারীদের সামাজিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক অর্জনকে সম্মান জানাতে এই দিনটি বিশ্বব্যাপি ব্যাপকভাবে পালিত হয়ে থাকে।
দিনটি লিঙ্গ সমতা, প্রজননের অধিকার, নারীদের উপর হিংসা ও নির্যাতন, নারীর সমান অধিকার ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে। নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপী সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর এই দিনে দিবসটি উদযাপন করা হয়।
শনিবার( ৪ মার্চ) এ দিবসকে সামনে রেখে নানান আয়োজনের অংশ হিসেবে ‘জাগরণ সংস্থা’র উদ্দ্যোগে শহরের প্রানকেন্দ্র চাষাড়াস্থ সুলতানি কাচ্চি ভাই রেষ্টুরেন্টে বিশেষ প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়, এ সময় নারী দিবসে আলোচনা সভা শীর্ষক সেমিনার সহ অসহায় দরিদ্র কোমল মতি শিশুদের সহায়তা, নারী উদ্দোক্তাদের বিশেষ সম্মাননা ও ক্রেষ্ট প্রদান সহ নানান বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।
সংস্থার সভাপতি মনোয়ারা আলোর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইমুন ইসলামের সঞ্চালনায় প্রস্তুতিমূলক আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংস্থা উপদেষ্টা গাজী মো: লিটন,শফিকুল ইসলাম আরজু, কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ফরিদা আলম
যুগ্ন-সাধারণ সম্পাদক হাজেরা ফেরদৌস রেখা, সাংগঠনিক সম্পাদক, ওয়াহিদুল ইসলাম মিথুন,
এছাড়াও আরো উপস্থিত ছিলেন সংস্থা সম্মানিত সদস্য, জাকির হোসেন পান্না,আমজাদ হোসেন,আল আমিন,সোহেল মোল্লা, মাসুদ রানা,
জমির উদ্দিন আহমেদ প্রমূখ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন