শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পাগলা বাজারে পরা গরুর মাংস বিক্রি, জরিমানা ৩০ হাজার

সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩ | ১:১৩ পূর্বাহ্ণ

পাগলা বাজারে পরা গরুর মাংস বিক্রি, জরিমানা ৩০ হাজার

নারায়ণগঞ্জ সদর উপজেলা পাগলা বাজারে পরা গরুর মাংস বিক্রি করায় ৩০ হাজার টাকা জরিমানা করেছে পাগলা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতির ম্যানেজিং কমিটি।

পাগলা বাজারের কসাই ফারুক ও মুক্তার পানগাও এলাকায় একটি পা ভাঙ্গা গরু ক্রয় করে জবাই করে সেই মাংস পাগলা বাজারে এনে বিক্রি করে।পরে দুই কসাইয়ের মধ্যে তর্ক বিতর্কের সৃষ্টি হলে ঘটনাটি জানাজানি হয় । এবং এই বিষয়ে বিচার দেওয়া হয় বাজার কমিটির কাছে তারপর বিচার সালিশের মাধ্যমে তাদেরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এই বিষয়ে কসাইমুক্তারের সাথে কথা হলে তিনি
বলেন ঘটনাটি সত্য তিন থেকে চারদিন আগে পানগাঁও থেকে একটি পা ভাঙ্গা গরু ক্রয় করে জবাই করে এর মাংস পাগলা বাজারে বিক্রি করা হয় তবে এই বিষয়ে আমি কিছু বলতে চাই না আমার সিনিয়ররা আছেন তারা যে সিদ্ধান্ত নিয়েছে আমি তা মেনে নিয়েছি।

বাজার কমিটির সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন আমাদের পাগলা বাজারের নিয়ম অনুযায়ী গরু কিনে এনে মসজিদের ইমাম অথবা মুয়াজ্জিন এর মাধ্যমে জবাই করতে হবে তাছাড়া অন্যত্র গরু জবাই করে এনে এই মাংস বাজারে বিক্রি করা যাবে না তারা বাজারের নিয়ম ভঙ্গ করায় শাস্তি স্বরূপ আমরা তাদেরকে জরিমানা করেছি । কমিটির লোকজন কোন দোকানদারকে জরিমানা করতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন বাজারের জনগণ আমাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন বাজারের ভালো-মন্দ আমরা দেখব কেউ যদি নিয়মের বহির্ভূত কোন কাজ করে আমরা অবশ্যই তাকে শাস্তির আওতায় নিয়ে আসবো অবশ্যই আমাদের জরিমানা করার ক্ষমতা রয়েছে। জরিমানার টাকা কি করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন তা পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে বাজার কমিটির সহ-সভাপতি সাখাওয়াত হোসেনের সাথে কথা হলে তিনি বলেন জরিমানা করা হয়েছে সত্যিই কিন্তু ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল কিন্তু পরে আমরা ৩০ হাজার টাকা নিয়েছি আমরা কমিটির লোকজন সিদ্ধান্ত নিয়েছি আপনারা যা পারেন করেন।

বাজার কমিটির সাবেক সেক্রেটারি মাহবুবুর রহমান বাচ্চুর সাথে এ বিষয়ে নিয়ে কথা হলে তিনি বিষয়টি অবগত নুন বলে জানান।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন