বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কালাপাহাড়িয়ার শেখ ফরিদ বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত

রবিবার, ৩১ ডিসেম্বর ২০২৩ | ১:২০ পূর্বাহ্ণ

কালাপাহাড়িয়ার শেখ ফরিদ বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত

মো.জিয়াউর রহমান:

আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের হাজীরটেক গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম ও গৃহিনী হোসনে আরার মেঝো সন্তান মো. শেখ ফরিদ ৪৩ তম বিসিএসে শিক্ষা ক্যাডার হিসেবে ইংরেজি বিষয়ে সুপারিশপ্রাপ্ত হয়েছেন। যার মেধাক্রম ১২।

উল্লেখ্য, তিনি ৪১ তম বিসিএস এ নন ক্যাডার থেকে সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক হিসেবেও সুপারিশপ্রাপ্ত হয়েছিলেন এবং বর্তমানে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অধীনে প্রশাসনিক অফিসার হিসেবে ৯ম গ্রেডে কর্মরত আছেন।

৩ ভাই ও ৩ বোনের মধ্যে ছোট ভাই মো. কামাল হোসেন জয় নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবী হিসেবে কর্মরত।
ছোট বোন মোসা. আছিয়া আক্তার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে এম.এ অধ্যায়নরত। বড় ভাই হযরত আলী ইতালি প্রবাসী এবং দুইবোন গৃহিণী।।

উল্লেখ্য, মো. শেখ ফরিদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ইংরেজি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন ” সব কিছুর জন্য আলহামদুলিল্লাহ”, তিনি তার সংগ্রামী ছাত্র জীবনের অভিজ্ঞতা থেকে বিশ্বাস করেন ” সফলতা অর্জনের পথে দারিদ্রতা কখনো অন্তরায় হতে পারেনা যদি থাকে অদম্য ইচ্ছা ও প্রচেষ্টা”। তিনি শিক্ষা জীবনের প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত যেসকল সম্মাননীয় শিক্ষকবৃন্দ তার এই সফলতার পিছনে অবদান রেখেছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি তার ও তার পরিবারের সবার জন্য দোয়া চেয়েছেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন