বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকার সমাবেশ ঘিরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে কঠোর তল্লাশি

শনিবার, ২৮ অক্টোবর ২০২৩ | ১০:১৫ অপরাহ্ণ

ঢাকার সমাবেশ ঘিরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে কঠোর তল্লাশি

রাজধানীতে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে বিএনপি’র মহাসমাবেশ অপরদিকে ক্ষমতাসীন আওয়ামীলীগের শান্তি সমাবেশ। দু’টি কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় তল্লাশি চৌকি বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ সময় ঢাকা চট্রগ্রাম মহাসড়কে চলাচলকারী ঢাকাগামী পরিবহনে চালানো হচ্ছে তল্লাশি।
এ বিষয়ে পুলিশ কর্মকর্তারা জানায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ঢাকার প্রবেশ পথগুলোতে তল্লাশি চৌকি বসানো হয়েছে। গতকাল শনিবার সকালে সাইনবোর্ড ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। পুলিশ আরো জানায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ অংশতেই প্রায় শতাধিক পুলিশ ও র‍্যাব মোতায়েন রয়েছে।
সরেজমিন ঘুরে যায়, প্রতিটি চেকপোস্টে উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ ও র‍্যাবের উপস্থিততে ঢাকাগামী দূরপাল্লাসহ ছোটখাটো পরিবহন আটক করে যাত্রীদের জিজ্ঞাসার পাশাপাশি তাদের সঙ্গে থাকা মালামাল তল্লাশি করছে পুলিশ। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে কর্মজীবী মানুষদের।
বিভিন্ন পেশার কর্মজীবী মানুষ বলছেন, দু’দলের কর্মসূচি ঘিরে অসহায় আমরা সময় মাফিক কর্মস্থলে পৌঁছাতে ব্যর্থ হচ্ছি। রাজনৈতিক ব্যক্তিবর্গদের নিজেদের আক্রোশের কারণে জনসাধারণকে ভোগান্তি পোহাতে বাধ্য করছে।
সেন্টমার্টিন পরিবহনের যাত্রীরা বলেন, পূজার ছুটিতে গ্রামে গিয়েছিলেন তিনি। গাড়ি কম থাকায় শুক্রবার রাতে বাসে উঠেন। আসতে অন্তত ৫টি স্থানে থামানো হয়েছে আমাদের। সবখানে চেক করে তারপর গাড়ি ছাড়া হচ্ছে।
সাইনবোর্ডে সিএনজি আটকে তল্লাশি করা হয়েছে এক যাত্রীকে তিনি জানিয়েছেন, গুলিস্থানের উদ্দেশ্যে তিনি যাচ্ছিলেন। তাকে আটকে তার ব্যাগ তল্লাশি করে কিছু না পেয়ে ছেড়ে দিয়েছে।
সিদ্ধিরগঞ্জ থানা ওসি গোলাম মোস্তফা জানান, ঢাকায় সমাবেশকে ঘিরে সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে সতর্কতামূলক কার্যক্রমের অংশ হিসেবে এসব তল্লাশি চৌকি বসানো হয়েছে। কেউ যেন কোনো ধরনের নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেটি নিশ্চিত করতে এসব স্থাপনা। শুধুমাত্র জনস্বার্থেই নিয়মিত এই কার্যক্রম পরিচালনা করা হয়।
নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা বলেন, ঢাকায় দু’দলেরই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশকে ঘিরে কেউ যেনে কোনো বিশৃঙ্খলা কিংবা নাশকতা সৃষ্টি না করতে পারে সেজন্য নারায়ণগঞ্জ পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন