রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে সুগন্ধা হাসপাতালে শিশুর ডেঙ্গু রিপোর্ট পজেটিভ, পপুলারে নেগেটিভ

মঙ্গলবার, ০৮ আগস্ট ২০২৩ | ৪:৪১ পূর্বাহ্ণ

সিদ্ধিরগঞ্জে সুগন্ধা হাসপাতালে শিশুর ডেঙ্গু রিপোর্ট পজেটিভ, পপুলারে নেগেটিভ

সমবায় কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলমের ৪ বছরের ছেলে মায়ানের জ্বর নিয়ে গত ৬-৮-২৩ তারিখ ছুটে যান সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোডের সুগন্ধা হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসক ওই শিশুর জ্বরের জন্য ডেঙ্গু পরীক্ষা করাতে দেন। ওই দিনই সুগন্ধা হাসপাতালেই শিশুর রক্ত দেওয়া হয়। বিকেলে সুগন্ধা হাসপাতাল থেকে শিশুর ডেঙ্গু( ডেঙ্গু এনএস- আই / রেপিড টেস্ট) হয়েছে বলে পজেটিভ রিপোর্ট প্রদান করেন। কিন্তু তিনি ডেঙ্গু সিওর হওয়ার জন্য ছেলে মায়ানকে নিয়ে ৭-৮-২৩ তারিখ নারায়নগঞ্জ পপুলার ডায়াগনোষ্টিক সেন্টারে গিয়ে আবার ডেঙ্গু পরীক্ষা করার জন্য শিশুর রক্ত দেন। সেখানে ডেংগুর ৩ টি পরীক্ষা করা হয় (আইসিটি ফর ডেঙ্গু এন্টিবডিস আইজিজি এবং আইজি এম এবং ডেঙ্গু এনএসআই এন্টিজেম পরীক্ষায় রিপোর্ট আসে ডেঙ্গু নেগেটিভ অর্থাৎ শিশুর ডেঙ্গু নেই। পপুলারে দুটি পরীক্ষায় রিপোর্ট আসে ডেঙ্গু নেই, কিন্তু সুগন্ধা হাসপাতালের রিপোর্টে শিশুটির ডেঙ্গু দেখানো হয়েছে।
এ ব্যাপারে ভুক্তভোগীর শিশুর পিতা জাহাঙ্গীর আলম বলেন, সুগন্ধা হাসপাতালের দেওয়া রিপোর্ট ভুল হয়েছে বলে দাবি করেন। এ ব্যাপারে তিনি নারায়ণগঞ্জ সিভিল সার্জন এর দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান। তিনি আরও অভিযোগ করেন এই হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা ল্যাবে নেই কোন দক্ষ টেকনিশিয়ান, নার্স দ্বারা রক্তসহ নানা পরীক্ষা করে থাকেন বলে তিনি অভিযোগ করেন।
তিনি আরও বলেন, গত ৬ -৮-২৩ তারিখে ২০ এর অধিক রোগীকে সুগন্ধা হাসপাতাল থেকে ডেঙ্গু পজেটিভ রিপোর্ট প্রদান করা হয়েছে। এভাবে ভুল পরীক্ষার ফলে রোগীর জীবন মরন নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। ডেঙ্গু পজেটিভ হলে এক ধরনের চিকিৎসা পত্র এবং নেগেটিভ হলে আরেক রকম চিকিৎসা ব্যবস্থা হবে। কিন্তু যাদের ডেঙ্গু নেই তারা যদি পজেটিভভাবে চিকিৎসা করান তাহলে তাদের অবস্থা কি হবে এ নিয়ে তিনি চরম ক্ষোভ প্রকাশ করে বলেন সুগন্ধা হাসপাতালের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে।
হাসপাতালের ম্যানেজার মোঃ আব্দুল জলিল এ ব্যাপারে বলেন, শিশুটির শরীর থেকে আবার রক্ত পরীক্ষা করে দেখি যদি পজটিভ হয় তবে আমাদের দেওয়া রিপোর্ট সঠিক পপুলার এর রিপোর্ট ভুল আর যদি আমাদের রিপোর্টে নেগেটিভ আসে তবে আমাদের রিপোর্ট ভুল। সেক্ষেত্রে আমরা আইনানুগ যে কোন দন্ড মেনে নেব এমনকি প্রতিষ্ঠান বন্ধ করে দেব।
স্থানীয়দের অভিযোগ এই সুগন্ধা হাসপাতালে রাতে কোন বিশেষঞ্জ চিকিৎসক থাকেননা, ইমার্জেন্সী কোন রোগী রাতে গেলে হাসপাতাল থেকে জানিয়ে দেওয়া হয় রাতে ডাক্তার নেই। এ ছাড়া এই হাসপাতালে রয়েছে ব্যাপক অনিয়মের অভিযোগ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন