বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ষড়যন্ত্রের শিকার সিদ্ধিরগঞ্জের আওয়ামী লীগ নেতা সজু

বৃহস্পতিবার, ২৬ অক্টোবর ২০২৩ | ১১:৪৮ অপরাহ্ণ

ষড়যন্ত্রের শিকার সিদ্ধিরগঞ্জের আওয়ামী লীগ নেতা সজু

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: বুধবার দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জের উত্তর কদমতলী গ্যাস লাইন এলাকা থেকে সাদা রঙের একটি হায়েস গাড়িতে করে আইন শৃঙ্খলা বাহিনী পরিচয়ে তানজিম কবির সজুকে উঠিয়ে নিয়ে গেছে বলে দাবি করেছে তার পরিবার। সাদা পোশাকে তুলে নিয়ে অন্য থানায় গ্রেফতার দেখানো হয়েছে উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেছে সজুর পরিবার।

সিদ্ধিরগঞ্জ ইউনিয়ণ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মহানগর আওয়ামী লীগ নেতা তানজিম কবির সজিব সজু। সিদ্ধিরগঞ্জের উত্তর কদমতলী এলাকার বিশিষ্ট শিল্পপতি মরহুম আলহাজ্ব হুমায়ূন কবিরের ছেলে সজু।

সজুর পরিবার আরো দাবি করে, এ ঘটনার পর ঘটনার রাত থেকে সজুর পরিবারের লোকজন থানা, জেলা ডিবি কার্যালয়সহ নারায়ণগঞ্জ জেলার সকল আইন শৃঙ্খলা বাহিনীর দপ্তরে খোঁজা-খুজি করে সজুর কোন তথ্য জানতে পারেনি। পরদিন বিকেল সাড়ে ৪টার দিকে বিভিন্ন লোকের মাধ্যমে তার পরিবার জানতে পারে র‌্যাব-১১’র আদমজীনগরস্থ সদর দপ্তরে রয়েছে সজু। তবে পরিবারের কেউ তার সাথে দেখা করতে পারেনি।

সজুর ভাই জানায়, কদমতলী গ্যাস লাইন এলাকা থেকে সজুকে আইন শৃঙ্খলা বাহিনী পরিচয়ে নিয়ে যায়। পরে আমরা দিন শেষে রাত ৮টার দিকে খবর পাই গজারিয়া থানা এলাকায় গ্রেফতার দেখিয়ে ঐ থানায় হস্থান্তর করা হয়েছে। এর আগে বিকেলে কদমতলী গ্যাসলাইন এলাকায় র‌্যাবের বাহীনি গিয়ে আশেপাশের সিসি ক্যামেরার হার্ড ডিস্ক ড্রাইভ খুলে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১’র আদমজী নগরস্থ সদর দপ্তরে যোগাযোগ করেও সজুর গ্রেফতারের বিষয়ে কোন ধরণের তথ্য পাওয়া যায়নি।

সজুর পরিবারের দাবী, একটি কুচক্রী মহল উদ্দেশ্য প্রণোদিত হয়ে সজুর বিরুদ্ধে বিভিন্ন সময় বিভ্রান্তিকর মিথ্যা তথ্য দিয়ে তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এলাকার নেতা-কর্মীরা জানায়, নাসিক ৭নং ওয়ার্ড থেকে আওয়ামী লীগের মিটিং-মিছিলসহ দলীয় সব ধরনের কর্মসূচীতে ব্যাপকভাবে ভুমিকা পালন করে আসছে সজু। এছাড়াও জামায়াত-বিএনপি হটাও আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও থানা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে রাজপথে সক্রিয় ভূমিকা রেখে দলের একনিষ্ঠ ও ত্যাগী নেতা হিসেবে কাজ করছেন।

সজুর পরিবার জানায়, সজুর বিরুদ্ধে কোন অপকর্মের বা অপরাধের মামলা নেই। তবে যদি কোন অপরাধ-অন্যায় করে থাকে, তাহলে প্রশাসন আইনি ব্যাবস্থা নিবে। কিন্তু দুঃখজনক বিষয় হলো, এমনভাবে একজন মানুষকে সাদা পোশাকে কিছু না জানিয়ে তুলে নিয়ে যাবে? তার পরিবার বলেন, সজুর সাথে বিএনপি নেতা আমিনুল ইসলাম টুটুল নামে এক ব্যাক্তির জমি নিয়ে আদালতে মামলা চলছে। এছাড়া সজুর সাথে অন্য কোন মানুষের বা ব্যক্তির কোন ধরনের ঝামেলা নেই। আর রাজনীতি নিয়ে যদি কোন ঝামেলা থাকে তাহলে সেটা অন্য বিষয়।

এদিকে স্থানীয় নেতা-কর্মীরা জানায়, বিএনপি ও জামায়াতের নৈরাজ্য, আগুন-সন্ত্রাস, দেশ বিরোধী অপরাজনীতির বিরুদ্ধে আগামী ২৮ অক্টোবর ও ৪’ঠা নভেম্বর ঢাকায় আওয়ামী লীগের শান্তি সমাবেশ উপলক্ষে সমাবেশ সফল করার লক্ষে ব্যাপকভাবে এলাকার নেতাকর্মীদের নিয়ে প্রস্তুতি নিচ্ছে সজু।

স্থানীয়ভাবে জানা যায়, তানজিম কবির সজিব (সজু) মায়ের দোয়া এন্টার প্রাইজের ব্যবস্থাপনা পরিচালক, ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেডের ডিস্ট্রিবিউটর, আদমজী নিট ওয়্যার লিমিটেডের ডিরেক্টর এবং আওয়ামী লীগের কর্মী হিসেবে রাজনীতি করছে দীর্ঘদিন যাবৎ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন