বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২ নং ওয়ার্ড বিএনপিতে সদস্য সচিব মোক্তার !!

সিদ্ধিরগঞ্জে আওয়ামী লীগে যোগ দিয়েও ১নং ওয়ার্ড বিএনপির আহ্বায়ক রওশন আলী

বিতর্কে জড়িয়ে পড়ছে থানা আহ্বায়ক কমিটি

বুধবার, ১৫ ফেব্রুয়ারি ২০২৩ | ৬:০৯ পূর্বাহ্ণ

সিদ্ধিরগঞ্জে আওয়ামী লীগে যোগ দিয়েও ১নং ওয়ার্ড  বিএনপির আহ্বায়ক রওশন আলী

সিদ্ধিরগঞ্জে বিএনপির নব গঠিত বিভিন্ন ওয়ার্ড কমিটিগুলো নিয়ে বিতর্ক যেনো পিছু ছাড়ছেনা। কমিটিগুলে তে আওয়ামী লীগ ঘেষাদের হাতে নেতৃত্ব তুলে দেয়ায় দলের শীর্ষ নীতি নির্ধারকদের ভুমিকা প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে তৃনমূলে। বিভক্ত হয়ে পড়ছে নেতাকামর্ীরা, ভাঙ্গণের সুর দেখা দিয়েছে দলের মধ্যে। ইতিমধ্যে সামাজিক যোগযোগ মাধ্যমেও চলছে ব্যাপক আলোচনা ও সমালোচনা। অনেকেই আবার বর্তমান রাজণীতি থেকে নিজেকে ঘুটিয়ে নেয়ার চিন্তাও করছেন। দলীয় কর্মসূচিতে অংশ গ্রহন করতে আগ্রহ হারিয়ে ফেলছেন নেতাকর্মীরা।

সম্প্রতি নাসিক ১ নং ওয়ার্ড কমিটির আহ্বায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগে যোগদানকৃত মো. রওশন আলীকে। যিনি একাদশ নির্বাচনের কিছুদিন আগে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ নেতৃবৃন্দের হাতে নৌকার ফুল দিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগ দেন। এছাড়াও সদস্য সচিব সালাউদ্দিনকে বিগত কয়েক বছরে দলীয় কোনো কর্মকান্ডেও দেখা যায়নি। এলাকায় বিভিন্ন কর্মকান্ডে তিনি বেশ বিতর্কিত। নাসিক ২ নং ওয়ার্ড কমিটিতে একইভাবে সদস্য সচিব করা হয়েছে আওয়ামী লীগ ঘেষা ও নৌকা প্রতীকের জন্য সরাসরি ভোট চাওয়া মো. মোক্তার হোসেনকে।
জানা গেছে, গত ১২ ফেব্রুয়ারি সকালে চারটি ওয়ার্ড বিএনপির আহ্বায়ক কমিটির অনুমোদন দেন থানা বিএনপি। কমিটি অনুমোদনের কয়েক ঘন্টা পর জানাজানি হলে ১ ও ২ নং ওয়ার্ড বিএনপির কমিটি নিয়ে শুরু হয় নানা আলোচনা সমালোচনা। ২০২২ সালের মার্চ মাসে কাউন্সিলের মাধ্যমে গঠিত ওয়ার্ড কমিটিগুলোকে বিলুপ্ত ঘোষণা না করেই নতুন করে কমিটি ঘোষণা করে দলের মধ্যে বিতর্ক সৃষ্টি করছেন সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির আহবায়ক মো. মাজেদুল ইসলাম ও সদস্য সচিব কাউন্সিলর মো. ইকবাল হোসেন।

তৃণমূলের এক নেতা বলেন, রাতের আধারে নতুন করে কমিটি ঘোষণা করা এক প্রকার প্রহসনের রাজনীতি। সবচেয়ে কষ্টের বিষয় হল গত ১৪ বছর যারা রিলাক্স মুডে ছিলেন, ব্যাবসা-বানিজ্যের প্রসার ঘটিয়েছেন, আওয়ামীলীগে যোগ দিয়েছিলেন, আওয়ামী সংস্পর্শে ছিলেন তাদেরকে এখন কমিটির গুরুত্বপূর্ণ জায়গায় স্থান দেওয়া হচ্ছে। ইতিহাসের সবচেয়ে কঠিন সংকটময় সময়ে দলের নীতি-নির্ধারকগণ কেন এমন আত্মঘাতী সিদ্ধান্তকে প্রশ্রয় দিচ্ছেন তা আমাদের বিষ্মিত করছে।
১ নং ওয়ার্ডের ঘোষিত কমিটির সদস্য গাজী মনির হোসেন বলেন, গত বছরের ২০ মার্চ সম্মেলনের মাধ্যমে এই ওয়ার্ডের কমিটি হয়েছে। আমি কমিটির সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছি। কমিটির মেয়াদ দুই বছর।

গত চৌদ্দটা বছরে একটি কর্মসূচীও বাদ দেইনি এ কথা বলে তিনি বলেন, আমাদের কমিটির মেয়াদ শেষে নতুন কমিটি করা হলে তখন একটা উপলক্ষ পাওয়া যেত নতুন কমিটি করার। আমরা নির্বাচিত কমিটির মাধ্যমেই দলীয় কর্মসূচী পালন করে যাব।
এরই ধারাবাহিকতায় ফেসবুকে তীব্র সমালোচনা করে পদত্যাগ করেছেন কমিটির সদস্য ইকবাল হোসেন ওরফে ভেন্ডার ইকবাল। আরো অনেকই পদত্যাগ করার গুঞ্জন শোনা যাচ্ছে।

ফেসবুক পোস্টে ইকবাল হোসেন লিখেন, বিএনপির এমন কমিটিতে থাকতে চাই না, যে কমিটিতে নৌকার জন্য প্রকাশ্যে ভোট চাওয়া ও মিছিল মিটিংয়ে অংশগ্রহণ করেছে এমন লোক থাকে। বিএনপির কী লোকজনের অভাব হয়েছে যে ভাড়া করে লোক নিয়ে পদ দিতে হবে। এরা কী বিএনপির ভাল চায়, নাকি বিএনপিকে ধ্বংস করার জন্য মাঠে নেমেছে।
ইকবাল হোসেন ছাড়াও কমিটির সদস্য সচিব মোক্তার হোসেনকে নিয়ে স্থানীয় তৃণমূল নেতাকর্মীদের মাঝে চরম অসন্তোষ দেখা দিয়েছে। মোক্তারের বিরুদ্ধে আওয়ামী লীগ ঘেঁষা অভিযোগ উত্থাপন করছেন নেতাকর্মীরা।

বিগত সময়ে নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ভোট চাওয়া নির্বাচনী জনসংযোগ ও মিছিল মিটিংয়ে সক্রিয় ভাবে অংশগ্রহণের বিভিন্ন ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন ত্যাগীরা।
এ বিষয়ে ১ নং ওয়ার্ড বিএনপির নবগঠিত কমিটির আহ্বায়ক মো. রওশন আলী বলেন আমাকে আহ্বায়ক করা হয়েছে বিষয়টি আমার জানা নেই। আওয়ামী লীগে যোগদানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন গত সংসদ নির্বাচনে আমার মামু সভাপতি মুজিবুর সাহেব ডেকে নিয়ে গিয়েছিলেন এমপি শামীম ওসমানের কাছে। তারপরও আমি বিএনপি করি সবাই জানে।

একটি অনুষ্ঠানে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে ফুলের নৌকা দিয়ে আওয়ামী লীগে যোগদানের একটি ছবি নিয়ে বিভিন্ন মহল ও তৃনমূলে আলোচনা সমালোচনার ঝড় বইছে এবিষয়ে মতামত জানতে চাইলে তিনি বলেন আমি কক্সবাজার বেড়াতে আসছি। স্বাক্ষাতে কথা বলবো।

অপরদিকে এসব বিষয়ে কথা বলতে সিদ্ধিরগঞ্জ থানার বিএনপির সবগঠিত আহ্বায়ক কমিটির সদস্য সচিব মো. ইকবাল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি উত্থাপিত অভিযোগ আমলে নেননি। সদস্য ইকবাল হোসেনের পদত্যাগের বিষয়ে তিনি বলেন, কমিটিতে থাকা না থাকা তার ব্যক্তিগত ইচ্ছা। এটা দলীয় বিষয়না।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন