শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
Home » Slider »

বন্দরে মাদ্রাসার ছাত্রাবাসের ভিতর দিয়ে অবৈধ ড্রেজার পাইপ লাইন

মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১ | ৯:৫৩ অপরাহ্ণ | 47Views

বন্দরে মাদ্রাসার ছাত্রাবাসের ভিতর দিয়ে অবৈধ ড্রেজার পাইপ লাইন

নারায়ণগঞ্জ সোনারগাঁ প্রতিনিধিঃ বন্দর থানাধীন সোনাকান্দা এনায়েতনগর কবরস্থান সংলগ্ন সোনাকান্দা মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসার ছাত্রাবাসের ভিতর দিয়ে বাউন্ডারি দেয়াল ভেঙ্গে ড্রেজার পাইপের লাইন টানা নিয়ে বিভিন্ন সংবাদ পত্র ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলেও প্রশাসনিক ব্যাবস্থা গ্রহণ করা হয়নি। এনিয়ে এলাকাবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। বর্তমান মাদ্রাসা কমিটির সভাপতি আলহাজ্ব আবেদ হোসেন ও সাধারণ সম্পাদক ফিরোজ আল মুজাহিদ দুলাল ও অবৈধ ড্রেজার ব্যাবসায়ী বাবু ওরফে মোল্লা বাবু, সুমন, রাসেল, রুবেলের যোগসাযোগে এই ড্রেজার পাইপ স্থাপন করা হয় বলে জানা যায়। এদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেনা।
সরজমিনে গিয়ে একাধিক ব্যাক্তির সাথে আলাপ কালে নাম প্রকাশে অনিচ্ছুক কিছু ব্যাক্তি জানায়, সোনাকান্দা মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসা এখন দুর্নীতির আখড়ায় পরিনত হয়েছে। নানা অনিয়ম আর সেচ্ছাচারীতায় মাদ্রাসার উন্নয়ন ব্যাহত হচ্ছে। মাদ্রাসাটি এক সময় সোনাকান্দা কিল্লা জামে মসজিদ বৃহত্তর সমাজের মাধ্যমে পরিচালিত হলেও এখন শুধুমাত্র এনায়েতনগর পঞ্চায়েত কমিটির কিছু অসাধু ব্যাক্তিদের নিয়ে আলহাজ্ব আবেদ হোসেন ও ফিরোজ আলো মুজাহিদ দুলাল পরিচালনা করে আসছে।

যাতে মাদ্রাসাটির যথাযথ উন্নয়ন হচ্ছে না। যখন যা মন চাইছে তাই করছে। এলাকার সকলের মাদ্রাসা হলেও কারো সাথে আলোচনা করার প্রয়োজন মনে করেনা। মাদ্রাসার কমিটিও তাদের মনমতো গঠন করেছে। কেউ তাদের ভয়ে কিছু বলতে পারেনা। মাদ্রাসার পূর্ব দিকের বাউন্ডারি দেয়াল ভেঙ্গে ছাত্রাবাসের ভিতর দিয়ে পশ্চিম পাশের বাউন্ডারি দেয়াল ভেঙ্গে ড্রেজার পাইপের লাইন টানা হয়েছে।

এতে যে কোন মুহুর্তে পাইপ লিক অথবা ফেটে গিয়ে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে। মাদ্রাসার এতিম ছাত্ররা চরম নিরাপত্তাহীনতায় জীবন যাপন করছে।

তাছাড়া এই অবৈধ ড্রেজার দিয়ে বালু পড়লে চারিদিকে জলাবদ্ধতার সৃষ্টি হবে। এতে অনেক মানুষ ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হবে মানুষের চারিপার্শের রাস্তা পানিতে তলিয়ে যাবে। এতে মানুষের চলাফেরা কষ্ট সাধ্য হয়ে পড়বে। এলাকাবাসী অনতিবিলম্বে ড্রেজার বন্ধের জন্য পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসন সহ নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীর হস্তক্ষেপ কামনা করেছে।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-