শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Home » Slider »

রূপগঞ্জ ট্র্যাজেডি : শনাক্ত ২৪ জনের মরদেহ হস্তান্তর

বুধবার, ০৪ আগস্ট ২০২১ | ১১:৪৮ অপরাহ্ণ

রূপগঞ্জ ট্র্যাজেডি : শনাক্ত ২৪ জনের মরদেহ হস্তান্তর

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকার সজিব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজ এর সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ২৪ জনের লাশ তাদের আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (৪ আগস্ট) দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত লাশগুলোর হস্তান্তর প্রক্রিয়া শেষ করে সিআইডি ও নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গ থেকে-স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ পেয়ে নিহতের স্বজনেরা কান্নায় ভেঙ্গে পড়ে।

আগুনে পোড়া মরদেহগুলো পুড়ে আঙ্গার-কয়লার মতো হয়ে যাওয়ায় কারো চেহারা বোঝা যায়নি। পরে পরিচয় শনাক্তে নিহতদের পরিবারের লোকজনদের কাছ থেকে ডিএনএর নমুনা সংগ্রহ করে মরদেহগুলোর পরিচয় শনাক্ত করা হয়।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ইমাম হোসেন জানান, অগ্নিকাণ্ডে নিহত ৪৮ জনের মধ্যে এ পর্যন্ত ফরেনসিক রিপোর্টে ৪৫ জনের লাশ শনাক্ত করা সম্ভব হয়েছে। ২৪ জনের লাশ হস্তান্তর করা হয়, বাকি ২১ জনের লাশ আগামী শনিবার হস্তান্তর করা হবে।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এসএম মাহফুজ রহমান বলেন, ২৪টি লাশ দাফন-কাফনের জন্য ২৫ হাজার টাকা করে স্বজনদের দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৮ জুলাই সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের ফুডস ফ্যাক্টরিতে (সেজান জুসের কারখানা) আগুন লাগে। এ ঘটনায় ৫২ জনের মৃত্যু হয়। ওই ঘটনায় পুলিশ বাদি হয়ে কারখানার মালিক আবুল হাসেম, তার চার ছেলেসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করে। পুলিশ তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন