শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
Home » Slider »

খাল উদ্ধার ও সৌন্দর্যবর্ধনে প্রশংসিত নারায়ণগঞ্জ সিটি মেয়র

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

বুধবার, ৩০ জুন ২০২১ | ১:১৯ অপরাহ্ণ | 33Views

খাল উদ্ধার ও সৌন্দর্যবর্ধনে প্রশংসিত নারায়ণগঞ্জ সিটি মেয়র

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকার মৃতপ্রায় বাবুরাইল, সিদ্ধিরগঞ্জ খাল উদ্ধার ও সৌন্দর্যবর্ধন করে প্রশংসিত হয়েছেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। সিটি এলাকায় দখল ও দূষণে মৃতপ্রায় আরও কয়েকটি খাল উদ্ধারও করেছেন তিনি। উদ্ধার করেছেন দখল হয়ে যাওয়া বিপুল পরিমাণ জমি।

স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাওয়া এক তথ্যমতে, গত ২০১৯-২০ অর্থবছরেই নারায়ণগঞ্জ সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নেতৃত্বে প্রায় আড়াই একর জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়েছে।

সম্প্রতি স্থানীয় সরকার মন্ত্রণালয় বার্ষিক প্রতিবেদন প্রকাশ করে। ওই প্রতিবেদনে জানা যায়, ছয়টি মৌজার ২ দশমিক ৪৮ একর জমি উদ্ধার করেছে নাসিক। এর মধ্যে পাইকপাড়ায় দুই দাগে ১ একর ৫৩ শতাংশ ও মোকরবা ‘ম’ খন্ডে তিন দাগে ৭০ শতাংশ জমি দখলমুক্ত করেছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। এছাড়া বড় দেওভোগের দুই মৌজায় ১৪ শতাংশ, নবীগঞ্জ ‘ম’ খন্ডে ২ শতাংশ ও দাঁশের গাঁয়ে ১৫ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন অবৈধ দখলদারদের থেকে সরকারি জমি উদ্ধারে সিটি কর্পোরেশন সবসময় তৎপর।

তিনি বলেন, সরকারি জমি দখলমুক্ত করার ক্ষেত্রে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে অনেক জমি দখলমুক্ত করা হয়েছে। আরও প্রক্রিয়া চলছে। এছাড়াও বিভিন্ন খাল দখল ও দূষণমুক্ত করে সৌন্দর্যবর্ধন করা হয়েছে।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-