নারায়ণগঞ্জের ডাক | logo

২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ই জানুয়ারি, ২০২১ ইং

মোহসীন-মাহবুবের নেতৃত্বে আওয়ামীলীগের শক্তিশালী প্যানেলের মনোনয়ন জমা

প্রকাশিত : জানুয়ারি ১৩, ২০২১, ১৩:৪৬

মোহসীন-মাহবুবের নেতৃত্বে আওয়ামীলীগের শক্তিশালী প্যানেলের মনোনয়ন জমা

আগামী ২৮ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্টিত হবে। নির্বাচনে দ্বিতীয় বারের মত সভাপতি পদে অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাহবুবুর রহমানের নেতৃত্বে আওয়ামীলীগের পূর্ণ প্যানেল মনোনয়ন দাখিল করেছে।

১৭টি পদে প্রতিদ্বন্ধিতাকারী আইনজীবীদের নিয়ে একটি শক্তিশালী প্যানেল গঠন করা হয়েছে বলে মনে করছেন আওয়ামীলীগের আইনজীবীরা। তারা আশা দেখছেন এবারও ১৭টি পদেই বিজয়ী হবে আওয়ামীলীগের সমর্থিত প্যানেল। আদালতপাড়ায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান। যে কারনে এবারও তাদের উপরই আস্থা রেখেছেন নীতি নির্ধারণী আইনজীবী নেতারা।

১৩ জানুয়ারি বুধবার বিকেলে নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের সকল প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশন বরাবর মনোনয়ন পত্র জমা দিয়েছেন মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। মনোনয়ন দাখিল করে মোহসীন-মাহবুব প্যানেল নিয়ে আওয়ামীলীগের আইনজীবীরা আনুষ্ঠানিকভাবে প্যানেল ঘোষণা করেন এবং সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

আওয়ামীলীগ প্যানেলের সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট বরুণ চন্দ্র দে, যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট রবিউল আমিন রনি, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ স্বপন ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সাজ্জাদুল হক সুমন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে অ্যাডভোকেট আসাদুর রহমান বিপ্লব, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট ইসরাত জাহান ইনা, আইন ও মানবাধিকার সম্পাদক পদে অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া।

এদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও আইনজীবী সমিতির বর্তমান পরিষদে স্বপদে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, অ্যাডভোকেট নূসরাত জাহান তানিয়া, অ্যাডভোকেট কামরুল হাসান। বর্তমান পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক পদে থাকা অ্যাডভোকেট বরুণ চন্দ দেকে সহ-সভাপতি পদে প্রার্থী করা হয়েছে।

এ ছাড়াও কার্যকরী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট সিরাজুল হক মিলন, অ্যাডভোকেট শরীফুল ইসলাম, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট আবু তাহের রানা ও অ্যাডভোকেট রোমানা আক্তার।

নির্বাাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া। নির্বাচন কমিশন জানিয়েছেন, ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগহ ও দাখিলের তারখি। ১৪ জানুুয়ারি প্রার্থীতা যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে।

১৫ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারির মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবে। ১৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আইনজীবী সমিতির নবনির্মিত ডিজিটাল বার ভবনের দ্বিতীয়।




মোবাইলঃ 01317838887
ইমেইলঃ narayanganjerdak@gmail.com