রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

“ ৩০ বছরের আকাংক্ষা ছিলো স্বপ্নের মত, এখন তা দৃশ্যমান ”

বুধবার, ১২ এপ্রিল ২০২৩ | ১২:২৬ পূর্বাহ্ণ

“ ৩০ বছরের আকাংক্ষা ছিলো স্বপ্নের মত, এখন তা দৃশ্যমান ”

প্রায় দীর্ঘ ৩০ বৎসর ধরে আটকে থাকা ফতুল্লা ইউনিয়ন নিবার্চন, গত এক বছর আগে দেখা পায় সুষ্ঠ্য একটি নিবার্চনের। জনগনের সতস্ফুর্ত অংশগ্রহনে নিবার্চিত হন চেয়ারম্যানসহ স্থানীয় প্রতিনিধিগণ। তাদের মাধম্যে মানুষের এই ৩০ বছরের চাওয়া/পাওয়া অনেকাংশেই পূরণের পথে।

বিশেষভাবে ইসদাইর বটতলার মানুষের স্বপ্ন “মরহুম খালেক সরদার সড়ক” এখন বাস্তবায়নের পথে।পাশাপাশি উত্তর ইসদাইর খানকা হতে বিল্লাল চৌধুরীর বাড়ি পর্যন্ত যদি রাস্তা সংস্কার করা হয় তবে সেখানকার মানুষের যোগাযোগ ব্যাবস্থা উন্নত হবে বলে মনে করেন এলাকাবাসী।

ধারাবাহিক কাজের অংশ হিসেবে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান জনাব আবদুল আউয়াল, ৪,৫,৬ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য ফেরদৌস আরা অনা এবং পার্শ্ববর্তী এলাকার ইউপি সদস্য জনাব কামরুল হাসান,সাংবাদিক রফিকুল ইসলাম জীবন ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় ইসদাইর বাজার হতে লিংক রোড পর্যন্ত একমাত্র খালটি ৭ বার পরিষ্কার করেন।

কিন্তু দুঃখের বিষয় আমরা নিজেরাই অসচেতন, খালটি পরিষ্কারের কিছুদিনের মধ্যেই তা ময়লা দ্বারা পরিপূর্ণ করে ফেলি।যার ফলে এলাকায় সামান্য বৃষ্টির ফলেই এসব এলাকাগুলিতে জলাবদ্ধতা দেখা দেয়।

বর্তমানেও এই খালটির অবস্থা বন্ধপ্রায়,যদি এই পরিস্থিতিতে যদি খালটি পুনরায় পরিষ্কার করা হয় তবে আগামী বষার্য় মানুষ কিছুটা স্বস্থিতে চলাচল করতে পারবে।এর জন্য প্রয়োজন পযার্প্ত অর্থের,তাই এই বিষয়ে চেয়ারম্যান মহোদয়ের হস্তক্ষেপ জরুরী বলে মনে করেন এলাকাবাসী।এটিই অত্র অঞ্চলের একমাত্র ড্রেনেজ ব্যাবস্থা,সিটিকর্পোরেশন,মাসদাইর,গাবতলী, জামতলা ,টাগাড়পাড় ,লালপুরসহ বিভিন্ন এলাকার পানির একমাত্র রাস্তা এই খাল। উল্লেখ থাকে যে,মানুষ পনি উন্নয়ন বোর্ডের কাজ নিয়ে প্রশ্ন তুলছে তাদের কাজের অগ্রগতি প্রসঙ্গে।

কিন্তু বাস্তবিক পক্ষে কাজ চলছে ,বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং এই কাজের পরিধি অ ল শুধুমাত্র মাননীয় সাংসদ শামীম ওসমানের একার নয় এর মধ্যে আরও ২ টি আসনের এলাকা সংযুক্ত আছে, তাদের এলাকার পরিস্থিতি বিবেচনা করে কাজ কিছুটা ধীরগতিতে হচ্ছিলো।

এছাড়াও মহামারী করোনা, এবং ইউক্রেন/রাশিয়া যুদ্ধের বৈশ্যিক পরিস্থিতি আরও কিছুটা ধীরগতি যোগ করেছিলো তবে সেসব বাধা কাটিয়ে বর্তমানে পুরোদমে চলছে কাজ। সমালোচকদের কাছে অনুরোধ নারায়ণগঞ্জের উত্তরদিকে(সারুরিয়া,ডেমরা,গোদনাইল,দেউলপাড়া,জালকুড়ি) গেলেই কাজের অগ্রগতি দেখতে পাবেন।

এবং নারায়ণগঞ্জের গনমানুষের নেতা জনাব এ.কে.এম শামীম ওসমান মহোদয় পানি উন্নয়ন বোর্ডের কাজসহ সকল উন্নয়নমূলক কর্মকান্ড তীক্ষভাবে পর্যবেক্ষনে রাখেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন