বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে জাল দলিল সৃজনকারি চক্র বেপরোয়া মামলা করায় বাদীকে হুমকি থানায় জিডি

মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি ২০২৩ | ১১:২৩ অপরাহ্ণ

সিদ্ধিরগঞ্জে জাল দলিল সৃজনকারি চক্র বেপরোয়া মামলা করায় বাদীকে হুমকি থানায় জিডি

সিদ্ধিরগঞ্জে বেপরোয়া হয়ে উঠেছে সঙ্গবদ্ধ একটি প্রতারক চক্র। জাল দলিল সৃজন করে জমির মালিকদের ব্লাকমেইলিং করে চাঁদা আদায় কারি একটি চক্রের বিরুদ্ধে মামলা করে হুমকি ধমকির শিকার হচ্ছেন আক্তার হোসেন নামে এক ব্যাক্তি। মামলা প্রত্যাহার না করলে প্রাণ নাশের হুমকির অভিযোগে আক্তার হোসেন চক্রের ৪’সদস্যের বিরুদ্ধে থানায় জিডি করেন।

সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা এলাকার মৃত হাজী সিদ্দিক মুন্সীর ছেলে মো: আক্তার হোসেন জিডিতে উল্লেখ করেছেন, পাইনাদী এলাকায় জমি কিনে বাউন্ডারী করতে গেলে মৃত তোজাম্বার আলী গাজীর ছেলে আলমগীর হোসেন সাজিদ, মৃত আব্দুল জলিলের ছেলে মাকসুদ হোসেন ওরফে মাসুদ ঢালী, মৃত মৃত ফজলুল হকের ছেলে মো: ফিরোজ সরকার ও মৃত লাল মিয়ার ছেলে রফিকুল ইসলাম খান ১০’লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করায় মারধর করা হয়। নিরুপায় হয়ে এসব চাঁদাবাজ ও জাল দলিল সৃজনকারি চক্রের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়। এতে আরো ক্ষিপ্ত হয়ে উঠে চাঁদাবাজরা। মামলা তুলে নিতে গত ১৩’ফেব্রুয়ারি বিভিন্ন হুমকি দেয়। মামলা তুলে না নিলে পরিণতি ভয়াবহ হবে বলে ভয় দেখিয়ে মারমুখি আচরণ করে।

আক্তার হোসেন জানায়, আলমগীর হোসেন সাজিদ সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় একটি সঙ্গবদ্ধ চক্র গড়ে তুলে বিভিন্ন জমির মালিকদেরকে দীর্ঘদিন ধরে ব্ল্যাকমেলিং করে আসছে। জমির ভুয়া দলিল সৃজন করে মালিকানা দাবি করাই এচক্রের কাজ। ঝামেলা এড়াতে অনেকই তাদের টাকা দিয়ে দেয়। যারা দিতে আপত্তি করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে হয়রানী করে।

জানা গেছে, আলমগীর হোসেন সাজিদ চক্র যে সব দলিল মূলে জমির মালিকানা দাবি করে তার মধ্যে ৩৯৯০, ২২৩৫ ও ১১৩২ নং তিনটি দলিলের সত্যতা জানতে ভূমি সংশ্লিষ্ট দপ্তরে অনুসন্ধান করে কোন অস্তিত্ব পাওয়া যায়নি। সিদ্ধিরগঞ্জের বাসিন্দা নয় এমন দাতা ও গ্রহিতা দিয়ে তৈরি করা এসব দলিল অর্ধশত বছর আগের তারিখ দিয়ে করা। এসব ভুয়া দলিল মূলে মালিকদের ওয়ারিশ দাবি করে চক্রটি জমির প্রকৃত মালিকদের হয়রানী করে অর্থ হাতিয়ে নেওয়ার মিশন চালিয়ে যাচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ।
প্রতারক সাজিদ চক্রের কবলে পড়া আব্দুল মতিন নামে একজন ভোক্তভূগী বলেন, বাব দাদার আমল থেকে ভোগদখল করে আসা আমার জমির জাল দলিল তৈরি করে আমার বিরুদ্ধে নারায়ণগঞ্জ আদালতে দেওয়ানী মোকদ্দমা করেছে। তাদের দাবিকৃত টাকা না দেওয়ায় মামলা দিয়ে আপোষ মিমাংশা করতে আমার কাছে অর্থ দাবি করছে। আরো অনেকই এ চক্রের ফান্দে পড়েছে।

এবিষয়ে আলমগীর হোসেন সাজিদের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, জাল দলিল তৈরি করার অভিযোগ সঠিকনা। বর্তমানে এটা করা সম্ভব না বলে তিনি সাক্ষাতে কথা বলার ইচ্ছা পোষন করে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন