শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
Home » Slider »

সোনারগাঁ হাইওয়ে পুলিশ ওসি মনিরুজ্জামান এর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

সোমবার, ১৩ সেপ্টেম্বর ২০২১ | ৯:৪৯ অপরাহ্ণ | 34Views

সোনারগাঁ হাইওয়ে পুলিশ ওসি মনিরুজ্জামান এর অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ফাহাদুল ইসলাম সোনারগাঁ প্রতিনিধিঃ
ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের উপর ও আশে পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ। কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামানের নেতৃত্বে রবিবার সকালে কাঁচপুর বাজার, বাসস্ট্যান্ডসহ আশে-পাশের এলাকায় এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় কাঁচপুর হাইওয়ে থানার টিআই মোঃ ফারুকসহ পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এই উচ্ছেদ অভিযানে স্থানীয় ব্যবসায়ীবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ ও কর্তব্যরত গণমাধ্যম কর্মীরা সার্বিকভাবে সহযোগিতা করেছে।

এলাকাবাসী জানায় দীর্ঘদিন যাবৎ এসব এলাকায় মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা গড়ে সেখানে দোকান পাট ও বিভিন্ন প্রকার ব্যবসায়ীক প্রতিষ্ঠান গড়ে তুলে অবৈধভাবে অর্থভৈববের মালিক হচ্ছে একটি মধ্যসত্ব্যভোগী চক্র।

এরা দীর্ঘদিন যাবত ইটের তৈরী দালান, মাচাং ঘর, টং ঘর তৈরী করে তা মোটা অংকের টাকার মাধ্যমে ব্যবসায়ীদের কাছে ভাড়া দিচ্ছে। এসব ব্যবসায়ীদের কাছ থেকে অবৈধ নির্মিত ঐসব দোকানের জন্য অগ্রীম টাকাও নেয়া হচ্ছে। অবৈধ এসব স্থাপনায় অনুমোদিত কোন বিদ্যুৎ সংযোগ না থাকলেও তারা অবৈধভাবে বিদ্যুৎও ব্যবহার করছে।

এসব অবৈধ স্থাপনার সুবিধা নিচ্ছে স্থানীয় রাজনৈতিক দলের কিছু নেতাকর্মীরা এমন অভিযোগ খোদ ব্যবসায়ীদের। তারা বলেন, সরকারি জায়গায় প্রভাব খাটিয়ে অবৈধ স্থাপনা তৈরী ও ভাড়া দেওয়া হয়। প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে তারা সব সময় এ কাজটি করে।

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ অতি সম্প্রতি মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে। এই অভিযান তারা অব্যাহত রাখবে বলে জানান। কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান গণমাধ্যমকে বলেন, আমরা কারো অবৈধ ক্ষমতা বা রক্তচক্ষুকে ভয় করি না। হাইওয়ের পুলিশের আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ও নির্দেশক্রমে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ কর্মসূচি শুরু করেছি। আশা করছি এ ধারা অব্যাহত থাকবে।

স্থানীয় বিভিন্ন মার্কেটের দোকান-মালিক ও ভাড়াটিয়ারা জানান, মহাসড়কের পাশে যত্র-ছত্র দোকান বসার কারণে মূল মার্কেটে ক্রেতা সংখ্যা কমে যাচ্ছে।

ফলে ব্যবসায়ীকভাবে আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। তারা আরো বলেন, আমাদের দোকান ভাড়া ও কর্মচারীদের বেতন পরিশোধ করতে হয়। আর অবৈধ ব্যবসায়ীদের লাইনম্যান নামক চাঁদাবাজদের হাতে কিছু টাকা দিয়েই ক্ষান্ত। স্থানীয় ব্যবসায়ীরা এই উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামানকে অভিনন্দন জানান।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-