শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
Home » Slider »

সোনারগাঁয়ে ভেজাল ভেষজ ঔষধ উৎপাদনে ৪ জনকে গ্রেফতার,জরিমানা ও কারাদন্ড প্রদান

শুক্রবার, ১০ সেপ্টেম্বর ২০২১ | ১০:১৮ অপরাহ্ণ | 13Views

সোনারগাঁয়ে ভেজাল ভেষজ ঔষধ উৎপাদনে ৪ জনকে গ্রেফতার,জরিমানা ও কারাদন্ড প্রদান

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি (আমির)ঃ
সোনারগাঁ থানাধীন চেঙ্গাইল দক্ষিণপাড়া এলাকায় র‌্যাব-১১ এর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সোনারগাঁয়ে অননুমোদিত ও ভেজাল ভেষজ ঔষধ উৎপাদনের দায়ে ৪ জনকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড প্রদান। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ভোর ৪ টার সময় র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভেজাল ভেষজ ঔষধ উৎপাদনের ৪ জন কে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা মোঃ মনির হোসেন (২৯) মোঃ ফজল খান (৬৫) মোঃ নজরুল ইসলাম (৪৪) এবং  মোঃ ইয়াছিন (১৯)এদেরকে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
মাহমুদুল হাসান লেঃ কমান্ডার উপ-পরিচালক প্রেস বিজ্ঞপ্তি জানান,এ সময় ‘সেফটি হেলথ ইউনানী ল্যাবঃ’ ফ্যাক্টরীতে উৎপাদিত বিপুল পরিমাণ ভেজাল ভেষজ ঔষধ জব্দপূর্বক ধ্বংস করা হয়। র‌্যাব-১১ কর্তৃক পরিচালিত অভিযানে উক্ত ভেজাল ভেষজ ঔষধ উৎপাদনকারী প্রতিষ্ঠানে অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন ও প্রক্রিয়াজাত করে জনস্বাস্থের উপর মারাত্মক ক্ষতিকর প্রভাব পরিলক্ষিত হওয়ায় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম মুস্তাফা মুন্না অপরাধগুলো আমলে নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় দোষী সাব্যস্ত করে উল্লিখিত ব্যক্তিদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পরবর্তীতে ‘সেফটি হেলথ ইউনানী ল্যাবঃ’ সীলগালা করে দেওয়া হয়।
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন-শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের অপরাধ, প্রতারণামূলক অপরাধ প্রতিরোধ এবং প্রতারক চক্রকে সনাক্ত ও গ্রেফতারের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। এর পাশাপাশি অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন, মেয়াদ উত্তীর্ণ ঔষধ, নকল প্রসাধনী এবং অন্যান্য ভেজাল পণ্যসামগ্রীর বিরুদ্ধে র‌্যাব সব সময় সজাগ রয়েছে। অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন এবং বাজারজাত করণের সাথে সম্পৃক্তদের প্রায়শই র‌্যাবের নিয়মিত অভিযানের মাধ্যমে আইনের আওতায় আনা হচ্ছে।
অননুমোদিত ও ভেজাল ভেষজ ঔষধ উৎপাদন এবং বাজারজাত করণের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-