শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
Home » Slider »

মহাসড়ক কেন্দ্রিক সিএনজি স্ট্যান্ডে কাচপুর হাইওয়ে ওসির পথসভা

বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১ | ২:৩৪ অপরাহ্ণ | 116Views

মহাসড়ক কেন্দ্রিক সিএনজি স্ট্যান্ডে কাচপুর হাইওয়ে ওসির পথসভা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ গাজীপুর রিজিয়ন হাইওয়ে পুলিশের আওতাধীন কাঁচপুর হাইওয়ে থানার অধীনে সাইনবোর্ড থেকে মেঘনা ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়ক এবং কাচঁপুর থেকে পুরিন্দা পযর্ন্ত থ্রীহুইলার ও লেগুনা এবং ব্যাটারি চালিত অটোরিক্সা উঠতে না পারে সেজন্য ২১ আগষ্ট থেকে ২৭ আগষ্ট পযর্ন্ত কাচঁপুর হাইওয়ে থানা পুলিশ মাইকিং করে সচেতন করার কার্যক্রম হাতে নিয়েছে। মহাসড়কের কর্তব্যরত হাইওয়ে পুলিশের চোখের সামনে নিষিদ্ধ যন্ত্রদানব বেপরোয়াভাবে চলাচল করতে দেওয়া হবে না। মহাসড়কে সাইনবোর্ড, শিমরাইল,মদনপুর, তারাব ও বিশ্বরোডে এই যন্ত্রদানব থ্রীহুইলার ও লেগুনা এবং ব্যাটারি চালিত অটোরিক্রা চলাচল করার কারণে ঘটছে নানা ধরনের দুর্ঘটনা। লেগুনা ও অটোরিক্সা চালক অপ্রাপ্ত বয়সের এবং চালকদের নেই কোন ড্রাইভিং লাইসেন্স। মহাসড়কে যে সকল দুর্ঘটনা সংঘটিত হয়েছে এর মধ্যে বেশীর ভাগই হয়েছে থ্রী হুইলার ও লেগুনা এবং অটোরিক্সার সাথে। লেগুনা ও সহস্রাধিক সিএনজি,ব্যাটারি চালিত ইজিবাইক ও ব্যাটারি চালিত রিকশা মহাসড়কে না চলতে পারে মাইকিং করে সর্তক করা হচ্ছে।
২৩ আগষ্ট ২০২১ তারিখ সোমবার সকাল ১১ টায় শিমরাইল , সাইনবোর্ড ,তারাব ও বিশ্বরোডে কয়েকটি পরিবহন দিয়ে মাইকিং করে সচেতন করা হচ্ছে।লেগুনা, সিএনজি, ইজিবাইক, ব্যাটারি চালিত রিকশা,অবাধ চলাচলে মহাসড়ক দায়িত্ব কর্তব্যরত পুলিশ কাজে ব্যাঘাত হচ্ছে। মহাসড়কে কোন যানজট নেই বললে চলে। মহাসড়কের কোথাও কোন সমস্যা হলে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলেই ছুটে গিয়ে সমস্যা সমাধানের চেষ্টা করেন । এবং মহাসড়কে চলাচল নির্বিঘ্নে রাখতে পুলিশী টহলসহ কঠোর নজরদারিতে মহাসড়ক প্রায় নিরাপদ রয়েছে।
কাঁচপুর হাইওয়ের ওসি মোঃ মনিরুজ্জামান বলেন,মহাসড়কে পরিবহন, চলাচলরত যাত্রী, গাড়ি চালক , হেলপার সাধারণ জনগন সচেতনতার লক্ষে গত শনিবার হতে কাঁচপুর, মদনপুর, মোগড়াপাড়া, মেঘনাও তারাব বিশ্বরোড এলাকায় মাইকিং করা হচ্ছে । স্বাস্থ্যবিধি মেনে সুরক্ষাকল্পে মাস্ক বিতরন করণের পাশাপাশি পানিও বিতরন করা হয়েছে। মহাসড়কে কোন থ্রী হুইলার,লেগুনা ও অটোরিক্সা যানবাহন যাতে চলাচল করতে না পারে মাইকিং করে সকলকে সতর্ক করা হয়েছে। কঠোর নজরদারির কারণে সাইনবোর্ড থেকে মেঘনা পর্যন্ত থ্রী হুইলার চলাচল বন্ধ করা হচ্ছে।এছাড়াও সিএনজি স্ট্যান্ডে গিয়ে সিএনজি চালক ও সংশ্লিষ্ট সকলকে নিয়ে আলোচনা করেন। একই সাথে কমিউনিটি পুলিশীং কমিটি গঠন করে চালকরা যেনো মহাসড়কে চলাচল না করতে পারে সে লক্ষে নিরুৎসাহিত করা হচ্ছে।
হাইওয়ে গাজীপুর রিজিয়ন পুলিশ সুপার আলী আহমেদ খান বলেন, মহাসড়কে নিষিদ্ধ পরিবহন বন্ধে হাইওয়ে পুলিশ সর্তক অবস্থানে রয়েছে।আমরা নতুন নতুন কর্মসুচীর মাধ্যমে মহাসড়ককে নিরাপদ অবস্থানে নিয়ে আনতে সক্ষম হব। থ্রী হুইলার,লেগুনা ও অটোরিক্সা এবং কাহজপত্র বিহীন লেগুনা চলাচল বন্ধ করতে শতভাগ চেষ্টা করা হবে।

-Advertisement-
সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন

-Advertisement-
-Advertisement-