শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Home » Slider »

বড় পুলিশ অফিসার হলাম, মানুষ হলাম না, তা হবে না : এসপি জায়েদুল আলম

শনিবার, ২৭ মার্চ ২০২১ | ৫:৩৭ অপরাহ্ণ

বড় পুলিশ অফিসার হলাম, মানুষ হলাম না, তা হবে না : এসপি জায়েদুল আলম

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন, ভাল মানুষেরা একসময় ভাল ডাক্তার, ভাল মন্ত্রী ও এমপি হতে পারবে। তাই আামাদের সবাইকে ভাল মানুষ হতে হবে। আমরা সবাই মানুষের মতো মানুষ হতে চাই। আমি বড় পুলিশ অফিসার হলাম কিন্তু মানুষ হলাম না, তাহলে হবে না। ভাল পুলিশ হতে হলে আগে ভাল মানুষ হতে হবে।
বুধবার (২৪ মার্চ) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজের জন্মদিন ও তার মা’ শাহ্ শরীফুন নেছার মৃত্যুবার্ষিকী উপলক্ষে গলাচিপা সরকারি প্রাথামিক বিদ্যালয়ে স্কুল ব্যাগ উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির এসপি বক্তবে এসব কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করেন মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন-শাহ্ শরীফুন নেছা ফাউন্ডেশন।
এসপি জায়েদুল আলম শিশুদের উদ্দেশ্যে আরো বলেন, আমরা যখন স্কুলে লেখাপড়া করতাম তা এত উন্নত ছিল না। এরকম দেয়াল ছিল না, টিনের ছিল। সেখানে যে বেড়া ছিল, তা মাঝে মাঝে খুলে পরে যেত। আমরা নিজেরই তা আবার বাঁধতাম। ফ্লোর ছিল মাটির। তা যখন ক্ষয় হয়ে ভেঙ্গে পড়ে যেত তখন আমরা মাটি এনে তা উঁচু করতাম যাতে বৃষ্টি ভিতরে না আসে। সেসব স্কুলে লেখাপড়া করেই আজকে অনেকে ডাক্তার, মন্ত্রী, সাংবাদিক বা ব্যবসায়ী হয়েছে। সেই তুলনায় তোমরা ভাল অবস্থানে আছো। তিনি বলেন, শিক্ষকরা তোমাদের খারাপ কিছু বলবে না, যে মা-বাব ও শিক্ষকদের কথা মানবে, সে ভাল মানুষ হতে পারবে। আমাদের বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। তাই তোমাদেরও আরো বড় বড় চিন্তা করতে হবে। একদিন আমাদের জায়গায় তোমরা আসবা। তখন তোমরা এই স্কুলটাকে এগিয়ে নিয়ে যাবে। এ সময় এসপি জায়েদুল আলম জানান, শিক্ষার্থীদেরকে স্কুল ড্রেস দেয়ার জন্য বাকী যে টাকা লাগবে তার জন্য তিনি আর্থিক সহায়তা করবেন। শরীফ উদ্দিন সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্জামান, জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (এডমিন) কামরুল বেগ, গলাচিপা বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মরিয়ম বিন নাহার, গলাচিপা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার সাহা প্রমুখ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন