রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গিয়াসউদ্দিনের অনুসারীতে মন্তু-সজলের অনুসারীদের ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ

বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩ | ১২:০৪ পূর্বাহ্ণ

গিয়াসউদ্দিনের অনুসারীতে মন্তু-সজলের অনুসারীদের ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহাম্মদ গিয়াসউদ্দিনের অনুসারী তাই যুবদলের কেন্দ্রীয় নেতাদের সামনেই শহরের চাষাঢ়া এলাকায় রাস্তায় ফেলে নিজ দলের নেতাকর্মীদের পিটিয়েছেন মহানগর যুবদলের নেতাকর্মীরা।
সোমবার (১৭ জুলাই) বিকেলে প্রকাশ্যে অস্ত্র ও লাঠিসোটা নিয়ে এই হামলা চালান। প্রায় কয়েক মিনিট ধরে প্রকাশ্যে তাদের এই তান্ডব চলে। এসময় সাব্বির আহমেদ হৃদয়, মিরাজ, জয়, আমজাদ, রাফি, আকাশ, রিফাত, সাগর ও শান্তসহ আরও প্রায় ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। পরে আবার নিজেরাই মারধর করে চলে যান।
এ বিষয়ে যুবদল নেতা শেখ মুহাম্মদ অপু বলেন, ‘আগামী ২২ জুলাই ঢাকায় তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে লিফলেট বিতরণ করতে আসেন যুবদলের সহ সভাপতি গোলাম মোস্তফা সাগর ও ঢাকা বিভাগীয় সভাপতি রেজাউল কবির পল। আর এই কর্মসূচিকে কেন্দ্র করে আমরা সকলে একসাথে হয়ে লিফলেট বিতরণ করছিলাম। আমরা যখন লিফলেট বিতরণ করছিলাম তখন পিছন থেকে ধাক্কা দেন মনতাজ উদ্দিন মন্তুর অনুসারী শহীদুল্লাহ। এভাবে কয়েকবার ধাক্কা দেয়ার পর জিজ্ঞেস করলে শহীদুল্লাহ বলে এখানে গিয়াস উদ্দিনের লোকের মাতবরি চলবো না। এখান থেকে চলে যা। এ নিয়ে আমার কর্মীদের সাথে শহীদুল্লাহর তর্ক বিতর্ক হয়। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। সেই সাথে লিফলেট বিতরণ কর্মসূচি শেষ হয়। আর এই কর্মসূচি শেষে চাষাঢ়া এলাকায় মমতাজ উদ্দিন মন্তুর অনুসারী শহীদুল্লাহ তার লোকজন নিয়ে জড়ো হন। সেই সাথে বলতে থাকেন গিয়াসের অনুসারীদের যেতে দিবো না। তাদেরকে এখানেই শেষ করে ফেলবো। সেই সাথে চাষাঢ়া এলাকায় আসতেই আমার ছোট ভাইকে রাস্তায় ফেলে বাঁশ দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে। আমার আরও কয়েকজন নেতাকর্মীকে আহত করে। এরপর সেখান থেকে ফেরার পথে কিল্লারপুলে পুনরায় হামলা চালিয়ে আবার আহত করেছে মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল গ্রুপের নেতাকর্মীরা। এই অবস্থায় আমি নিরাপত্তাহীনতায় রয়েছি। আমি আইনের আশ্রয় নিবো।’
তবে এ বিষয়ে মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু বলেন, আমি কেন্দ্রীয় নেতাদের নিয়ে ব্যস্ত ছিলাম। শুনেছি মারামারি হয়েছে কিন্তু কে কাকে মারছে সেটা জানি না। আমি তাদের সাথে কথা বলবো।
নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বলেন, এ বিষয়ে কিছু বলতে পারছি না। থানায় কেউ কোনো অভিযোগ করেনি।
জানা যায়, ২০২১ সালের ১৬ নভেম্বর যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলালের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। আর এই কমিটিতে মহানগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মমতাজউদ্দিন মন্তকে আহবায়ক এবং মহানগর বিএনপি থেকে পদত্যাগকারী সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজলকে সদস্য সচিব করা হয়।
সেই সাথে কমিটিতে যুগ্ম আহবায়ক হিসেবে রয়েছেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান, সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন মন্টি ও মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ।
কমিটি ঘোষণার প্রায় দুই বছর পেরিয়ে যেতে থাকলেও এখন পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি তারা। সেই সাথে ওয়ার্ড কমিটিও তারা ঘোষণা করতে পারেননি। পাশাপাশি দলীয় আন্দোলন সংগ্রামে জোড়ালো কোনো ভূমিকা রাখতে পারেননি।
এরই মধ্যে কয়েকবার নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজউদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজলের বিরুদ্ধে আর্থিক লেনদেন ও মনগড়া মতো গঠনতন্ত্র বহির্ভূতভাবে সংগঠন পরিচালনার অভিযোগ করা হয়েছে কেন্দ্রীয় যুবদলে। কেন্দ্রীয় যুবদলের কাছে লিখিত অভিযোগও করা হয়েছিল মমতাজউদ্দিন মন্তু ও মনিরুল ইসলাম সজলের বিরুদ্ধে।
এই অতর্কিত হামলার প্রতিবাদে সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদল ও ৫নং ওয়ার্ড ছাত্রদল এবং যুবদলের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন