রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির উপর অনুষ্ঠানের ব্যানার টানিয়ে আবারও আলোচনায় বিতর্কিত কাউন্সিলর মতি

শনিবার, ১৫ জুলাই ২০২৩ | ৮:১৬ অপরাহ্ণ

সিদ্ধিরগঞ্জে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির উপর অনুষ্ঠানের ব্যানার টানিয়ে আবারও আলোচনায় বিতর্কিত কাউন্সিলর মতি

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: সিদ্ধিরগঞ্জে এবার বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির উপর একটি অরাজনৈতিক অনুষ্ঠানের ব্যানার টানিয়ে ফের আবারও আলোচনায় অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের মামলার চার্জশীটভুক্ত আসামি বিতর্কিত নাসিক ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও যুবলীগ নেতা মতিউর রহমান মতি।
কাউন্সিলর মতির এমন কর্মকান্ডে সিদ্ধিরগঞ্জে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে চলছে তুমুল আলোচনা সমালোচনা।
শুক্রবার ( ১৪ জুলাই) নাসিক ৬ নম্বর ওয়ার্ডের আদমজী সুমিলপাড়া এলাকায় কাউন্সিলরের নিজ কার্যালয়ে এ ঘটনা ঘটে। এসময় আদমজী ক্লাবের আলোচনা সভা নামক একটি অরাজনৈতিক সংগঠনের অনুষ্ঠানের ব্যানার বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির উপর টানানো হয় বলে দেখা গেছে।
এদিকে উক্ত অনুষ্ঠানের ছবিটি শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরলে মুহুর্তেই ভাইরাল হয়ে যায়। শুরু হয় আলোচনা সমালোচনার ঝড়।
নাম প্রকাশে অনিচ্ছুক সিদ্ধিরগঞ্জের নাসিক ৬ নম্বর ওয়ার্ডের স্থানীয় এক আওয়ামী লীগ নেতা জানান, কাউন্সিলর মতির বিরুদ্ধে অভিযোগের যেনো শেষ নেই। দলের নাম ভাঙিয়ে ক্ষমতার অপব্যবহার করে শত শত কোটি টাকার মালিক বনে গেছেন মতি। অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের মামলার চার্জশীটভুক্ত আসামি এই কাউন্সিলর। কিছুদিন আগেও পত্রিকায় দেখলাম তার বিরুদ্ধে নাকি গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। তাহলে কিভাবে একজন ওয়ারেন্টের আসামি হয়ে বীরদর্পে নিজ কার্যালয়ে এমন কর্মকান্ড করতে পারে আমার জানা নেই। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবির উপর এমন একটি অনুষ্ঠানের ব্যানার টানিয়ে তিনি আমাদের বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননা করেছেন। তার এসব কর্মকান্ডে আমরা লজ্জিত।
নাম প্রকাশে অনিচ্ছুক একই ওয়ার্ডের তৃণমূলের আওয়ামী লীগের এক কর্মী জানান, কাউন্সিলর মতি ও তার লোকজনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পরেছে তৃণমূল আওয়ামী লীগের কর্মীরা। কাউন্সিলর মতির অর্থের কাছে যেনো এক প্রকার জিম্মি হয়ে পরেছে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ। কাউন্সিলর মতি একের পর এক অপকর্ম করে দলের সুনাম নষ্ট করছে কিন্তু থানা আওয়ামী লীগের শীর্ষ নেতারা তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। কারণ যে কাউন্সিলর মতির বিরুদ্ধে গিয়ে কথা বলবে তাকেই রোষানলে পরতে হয়। বিভিন্ন ভাবে করা হয় হয়রানি। তাই তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না।
এ বিষয়ে জানতে থানা আওয়ামী লীগের শীর্ষ এক নেতার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে আমার জানা নেই। যদি কাউন্সিলর মতি এমন কোন কর্মকান্ড করে থাকে তাহলে বিষয়টি দু:খজনক। আর দলের নাম ভাঙিয়ে যদি কেউ অপকর্ম করে থাকে তাহলে সে দায়ভার তাকেই নিতে হবে। কোন ব্যাক্তির অপকর্মের দায় দল কখনই নিবে না।
স্থানীয়রা বলছেন, বিতর্কিত এই কাউন্সিলর মতিউর রহমান মতি সিদ্ধিরগঞ্জের নাসিক ৬ নম্বর ওয়ার্ডের সুমিলপাড়া এলাকার মৃত: বাদশা মিয়ার ছেলে। স্থানীয়রা বলছেন দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা এবং ক্ষমতার অপব্যবহার করে মতি ও তার বাহিনী যে অঢেল বিত্তসম্পদের মালিক হয়েছেন তা সকলেই জেনে গেছে। এসব এখন আর হজম করতে না পারায় তার থলের বিড়াল বেরিয়ে এসেছে। এদিকে কাউন্সিলর মতিউর রহমান মতি ও তার বাহিনীর বিরুদ্ধে একাধিক অভিযোগের পাহাড় রয়েছে।
উল্লেখ্য, প্রায় ১৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত বছরের ২০২২ সালের ফেব্রুয়ারিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মতিউর রহমান (মতি) ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। এ খবর সংবাদ মাধ্যমে প্রকাশের পরপরই আত্বগোপনে চলে যান কাউন্সিলর মতি দম্পতি। বর্তমানে এলাকায় এসে নিজেকে আবারও বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে আলোচনায় এসেছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন