সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে হাইওয়ে পুলিশের টিআই মাসোহারা বাড়াতে লাঠিপেটা, অপসারণ দাবিতে বিক্ষোভ

মঙ্গলবার, ০৪ জুলাই ২০২৩ | ৫:০১ অপরাহ্ণ

সিদ্ধিরগঞ্জে হাইওয়ে পুলিশের টিআই মাসোহারা বাড়াতে লাঠিপেটা, অপসারণ দাবিতে বিক্ষোভ

বিশ হাজার থেকে শুরু। উচ্ছেদ আর মারধর করে মাসোহারা বৃদ্ধি করেছেন মাসে ৫০ হাজার টাকা। আরও বৃদ্ধি করতে ঈদুল আজহার দুইদিন পর থেকে ফুটপাতারে ভাসমান ক্ষুদ্র ব্যবসায়ীদের লাটিপিটা ও মালামাল নষ্ট করছেন নারায়ণগঞ্জের কাঁচপুর হাইওয়ে থানার সিদ্ধিরগঞ্জ শিমরাইল ক্যাম্পের টিআই(প্রশাসন) একে এম শরফুদ্দিন।

শুধু ফুটপাতই নয় পরিবহন খাতসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড ও শিমরাইল মোড় থেকে তিনি মাসিক উৎকোচ বাণিজ্য করছেন কমপক্ষে ১৬ লক্ষাধিক টাকা। নিয়মিত মাসোহারা নিয়েও কিছুদিন পরপর ফুটপাত ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকদের মারধর করায় দেখা দিয়েছে ক্ষোভ।

ফলে দুর্নীতিগ্রস্থ ঘুষখোর এই কর্মকর্তার অপসারণ দাবিতে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় আমরাও মানুষ, আমরা বাচঁতে চাই স্লোগানে টিআই শরফুদ্দিনের অপসারণ দাবিতে শিমরাইল মোড়ে বিক্ষোভ মিছিল করেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা।

ব্যাবসায়ীদের অভিযোগ, দীর্ঘ ৪০ বছর ধরে শিমরাইল মোড় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সরকারি জায়গা দোকান পাট বসিয়ে ৫ শতাধিক পরিবার জীবীকা নির্বাহ করে আসছি।

সরকারের প্রয়োজনে বিভিন্ন সময়ে উচ্ছেদ অভিযান হলেও পরে আবার দোকানপাট বসানো হয়। কিন্তু ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ অংশ হাইওয়ে পুলিশের অধিনে চলে যাওয়ার পর থেকেই ফুটপাতের হকার ও পরিবহন শ্রমিকদের উপর চাঁদার খরগ ও নির্যাতনের মাত্রা বেড়ে যায়। বিশেষ করে টিআই হিসেবে শরফুদ্দিন যোগদান করার পর থেকেই দফায় দফায় বাড়াতে থাকে ফুটপাত ও পরিবহণ সেক্টরের চাঁদা।

ফুটপাত ব্যবসায়ী জানান, টিআইকে দেওয়া হত মাসে ২০ হাজার টাকা। তবু কিছুদিন পর পর উচ্ছেদ ও মারধর করে তা ৫০ হাজার করেন। ঈদুল আজহার পর থেকে মাসোহারা বাড়ানোর দাবিতে তিনি আবার প্রতিদিন দোকানপাট ভাঙচুর, মালামাল নষ্ট ও ব্যবসায়ীদের লাটিপিটা করছেন। নিরপায় হয়ে ব্যবসায়ীরা টিআই শরফুদ্দিনের অপসারণ দাবিতে বিক্ষোভ করেছে।

জানতে চাইলে উৎকোচ মাসোহারার অভিযোগ সঠিক নয় দাবি করে টিআই একে এম শরফুদ্দিন বলেন, জানযট নিরসন ও জনচলাচলের সুবিধার্থে মহাসড়ক দখল করে গড়ে উঠা ফুটপাত দোকান উচ্ছেদ করা হয়েছে। ফুটপাত থেকে স্বার্থ হাসিলকারী একটি মহলের ইন্দনে আমাকে হেয় করার জন্য এসব ব্যবসায়ীরা বিক্ষোভ করেছে।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন