রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ রবিবার | ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন জিহাদ হোসেন 

বৃহস্পতিবার, ১৩ এপ্রিল ২০২৩ | ৬:৩২ অপরাহ্ণ

বাংলা  নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন জিহাদ হোসেন 

বাংলা নববর্ষ ১৪৩০ বঙ্গাব্দ “পহেলা বৈশাখ” উপলক্ষে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন দৈনিক খবর প্রতিদিনের স্টাফ রিপোর্টার জিহাদ হোসেন।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বাংলা নববর্ষের এই শুভক্ষণে দেশবাসী, প্রবাসী বাঙালিসহ সবাইকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও শুভ নববর্ষ। বাঙালির সর্বজনীন উৎসব-বাংলা নববর্ষ। আমরা নববর্ষকে আবাহন করি প্রাণের স্পন্দনে, গানে-কবিতায়, আবেগের উত্তাপে।

জিহাদ হোসেন আরও বলেন, বাংলা নববর্ষ বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের একটি দিন। বাংলাদেশসহ ভারতের পশ্চিমবঙ্গে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ পালিত হয়ে থাকে। বাংলা নববর্ষ বাংলা ভাষার প্রথম দিনটিকে বলা হয়ে থাকে। বাংলা সন কে বরণ করে নেওয়ার জন্য এই উৎসবটি পুরো বাংলাদেশে ব্যাপক আনন্দের সহিত পালন করা হয়। বাংলা নববর্ষের প্রথম দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা আয়োজন করা হয়।

এছাড়াও বাংলা নববর্ষকে ঘিরে রমনার বটমূলে দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক কর্মসূচি পালন করা হয়। সাংস্কৃতিক কর্মসূচির আওতায় নাচ গান এবং কবিতা আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে থাকে।

জিহাদ হোসেন আশা প্রকাশ করেন, পহেলা বৈশাখে বাঙালি সংস্কৃতির এ চর্চা আমাদের জাতিসত্তাকে আরও বিকশিত করে ঐক্যবদ্ধ করতে সাহায্য করবে। মানবতার সেবায় ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যেতে প্রেরণা যোগাবে।

 একইসাথে সকল জরা ও গ্লানি মুছে দিয়ে, আধার ফুড়ে আলো বেরিয়ে এসে বাঙালির জীবনে ১৪৩০ সন সুখ, সমৃদ্ধি ও অনাবিল আনন্দ বয়ে আনুক এই প্রত্যাশা করছি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন