শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এক দফা আন্দোলন : ফের মাঠে নামছে নারায়ণগঞ্জ বিএনপি

বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩ | ৫:৪৫ পূর্বাহ্ণ

এক দফা আন্দোলন : ফের মাঠে নামছে নারায়ণগঞ্জ বিএনপি

সরকার পতনের এক দফা আন্দোলনে ১২দিন বিরতি দিয়ে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার আবারও কেন্দ্র ঘোষিত কর্মসূচি নিয়ে নারায়ণগঞ্জের রাজপথে নামছে নারায়ণগঞ্জ বিএনপি। বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি’র উদ্যোগে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে লিফলেট বিতরণ করা হবে। আর শুক্রবার বেলা তিনটায় নগরীর খানপুর হাসপাতাল রোড থেকে গণমিছিল করবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি।
এছাড়াও শনিবার নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির পদযাত্রা কর্মসূচি পালন করবে।
মহানগর বিএনপি আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু জানিয়েছে, বৃহস্পতিবার বিএনপি’র উদ্যোগে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে লিফলেট বিতরণ করা হবে।
তারা আরও বলেন, শুক্রবার তিনটায় নগরীর খানপুর হাসপাতালের সামনে থেকে মহানগর বিএনপির গণমিছিল বের করা হবে সেটি নিতাইগঞ্জ মোড়ে গিয়ে শেষ হবে। আর শনিবার এককই স্থান থেকে পদযাত্রা কর্মসূচি পালন করে মহানগর বিএনপি। মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের পাশাপাশি সাধারণ মানুষও অংশ নেবেন।
নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতারা জানিয়েছেন, বৃহস্পতিবার বিএনপি’র উদ্যোগে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে প্রতিটি থানা ও উপজেলা পর্যায়ে লিফলেট বিতরণ করা হবে।
এছাড়াও শনিবার বিকেল তিনটায় কঁাচপুর থেকে জেলা বিএনপির পদযাত্রা থেকে চিটাগাং রোড ডাচ বাংলা ব্যাংক পর্যন্ত কর্মসূচি পালন করা হবে।
দলীয় সূত্রে জানা গেছে, শুক্রবার নারায়ণগঞ্জ মহানগর বিএনপির গণমিছিল ও শনিবার জেলা ও মহানগর বিএনপির পদযাত্রার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। গণমিছিল ও পদযাত্রাকে কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের ব্যাপক উপস্থিতিই তাদের মূল টার্গেট।
তবে এখন থেকে কর্মসূচিতে কেউ অনুপস্থিত থাকলে কিংবা পর্যাপ্ত ভূমিকা না রাখলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
ইতোমধ্যে ঢাকার প্রবেশমুখের কর্মসূচিতে দায়িত্বে অবহেলার কারণে সরিয়ে দেওয়া হয়েছে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণকে। যে কোনো বৈরি পরিস্থিতিতে মাঠে থেকেই কর্মসূচি সফল করতে নেতাদের কঠোর বার্তা দিয়েছে হাইকমান্ড। আর নেতাকর্মীকে নতুন উদ্যমে চাঙ্গা করতে নেওয়া হয়েছে নানা কৌশল।
দলীয় সূত্রে জানা গেছে, শুক্রবারে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির গণমিছিল ও শনিবার পদযাত্রা এবং শনিবার জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচিকে সফল করতে থানা, উপজেলা, ওয়ার্ড এবং ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের সাথে নিয়মিত প্রস্তুতি সভা ও বৈঠক করছে ।
এসব প্রস্তুতি সভা ও বৈঠকে শুধু গণমিছিল ও পদযাত্রা নয়; আগামীতে যে কোনো কর্মসূচিতে শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে দেওয়া হচ্ছে কঠোর বার্তা।
আর এখন থেকে প্রতিটি কর্মসূচিতে নেতাদের বাধ্যতামূলক হাজিরার বিষয়কে গুরুত্ব দেওয়া হবে বলে জানানো হয়েছে। এছাড়া মনিটরিংয়ের ব্যবস্থাও করা হয়েছে দলের কেন্দ্র থেকে। ফলে কোনো কারণ ছাড়া অনুপস্থিত থাকলেই পড়তে হবে সাংগঠনিক শাস্তির আওতায়।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন