শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রায় ১১ বছর পর মহজমপুর উচ্চ বিদ্যালয়ে পরিচালনা কমিটির নির্বাচন ২ এপ্রিল ২০২৪ খৃষ্টাব্দ

সোমবার, ১৮ মার্চ ২০২৪ | ৫:৫৭ অপরাহ্ণ

প্রায় ১১ বছর পর মহজমপুর উচ্চ বিদ্যালয়ে           পরিচালনা কমিটির নির্বাচন  ২ এপ্রিল ২০২৪ খৃষ্টাব্দ

!

জামান ভূঁইয়া , সোনারগাঁও , নারায়ণগঞ্জ :– মহজমপুর উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী বিদ্যালয় । এ বিদ্যালয়টির অনেক ইতিহাস ঐতিহ্যে ভরপুর । এ বিদ্যালয়ে পড়াশোনা করেছেন ভাষা সৈনিক ডঃ নূরুল হক ভূঁইয়া মত ব্যক্তিগন। এখানে পড়ালেখা করে হয়েছেন সরকারের বিভিন্ন উচ্চ পর্যায়ের কর্মকর্তা , ডাক্তার , ইঞ্জিনিয়ার , শিক্ষক , কবি সাহিত্যক , সাংবাদিক সহ বড় মাপের লোকজন । কালের বিবর্তনে আজ সেই ইতিহাস ঐতিহ্য বিলীন হওয়ার পথে ।
যে বিদ্যালয়টি সোনারগাঁও উপজেলার প্রথম কাতারে সুনাম ছিল , আজ ঠিক এই বিদ্যালয়টি একেবারে তলানিতে এসে পৌঁছে গেছে শিক্ষার মান। দীর্ঘ দিন মহজমপুর উচ্চ বিদ্যালয়ে নানান সমস্যার কারনে নিয়মিত পরিচালনা কমিট না থাকার কারনে শিক্ষকগন তাদের মনমত করে শিক্ষা দান করে আজ বিদ্যালয়টির করুন দশা । এর মাঝে প্রায় সকল সমস্যার সমাধান করে সোনারগাঁও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন ১১ মার্চ ২০২৪ খৃষ্টাব্দ ।
নির্বাচন উপলক্ষে এরই মধ্যে শুরু হয়েছে প্রচার প্রচারণা । গত ১৪ মার্চ মনোনয়ন পত্র বিক্রি এবং জমা দেওয়ার ধার্য তারিখ থাকলেও তা শুরু হয়েছে ১৮ মার্চ ২০২৪ খৃষ্টাব্দ সোমবার থেকে । বিশ্বস্ত সূত্রে জানা যায় , দুটি প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে । আজ একটি প্যানেল মনোনয়ন পত্র গ্রহণ করেছেন কামরুজ্জামান শুভ এর নেতৃত্বে । চারটি পুরুষ অভিভাবক শ্রেণির এবং একটি সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন পত্র গ্রহণ করেছেন তার মনোনীত লোকজনদের মাধ্যমে । এবার নির্বাচনে একটি মনোনয়ন পত্রের মূল্যমান ধরা হয়েছে ১০৫০০.০০ ( দশ হাজার পাঁচ শত টাকা ) করে । তবে প্যানেল ছাড়াও একটি মনোনয়ন পত্র নিয়েছেন একজন । এখন পর্যন্ত মোট ছয়টি মনোনয়ন পত্র বিক্রি হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহজদ্দিন মিয়া । তবে আগামীকাল আরো মনোনয়ন পত্র বিক্রি হবে বলে আশা প্রকাশ করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহজদ্দিন মিয়া । মনোনয়ন পত্র নেওয়ার সময় কামরুজ্জামান শুভ বলেন , দীর্ঘদিন পর নির্বাচন হলেও একটি অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে আশা করি । এলাকার লোকজন যদি আমাকে পরিচালনা কমিটির সভাপতি মনোনীত করেন , তবে আমি চেষ্টা করবো মহজমপুর উচ্চ বিদ্যালয়ের পুরনো ইতিহাস ঐতিহ্য ফিরিয়ে আনতে । তিনি আরো বলেন , দীর্ঘদিন ধরে বিদ্যালয় পরিচালনা কমিটি না থাকার কারণে যে অপূরনীয় ক্ষতি হয়েছে তা দ্রুত সমাধান করতে হবে এলাকার সকল শিক্ষা বান্ধব লোকজনদের নিয়ে । আমি চাই সবার সম্মিলিত সহযোগিতায় একটি সুন্দর ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে ইনশাআল্লাহ । বঙ্গবন্ধুর সোনার বাংলা , প্রিয় নেত্রী মানবতার মা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলা দেশ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই । তাই সবাই মিলে এই ঐতিহ্যবাহী বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাবো যদি আল্লাহ রাব্বুল আলআমিন আমাকে সেই সুযোগ দেন ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন