শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি নেতা আজাদের জামিন শুনানি; আদালতে নেতাকর্মীদের ঢল 

বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪ | ২:০৪ পূর্বাহ্ণ

বিএনপি নেতা আজাদের জামিন শুনানি; আদালতে নেতাকর্মীদের ঢল 

আড়াইহাজার থানার পৃথক পৃথক তিনটি নাশকতার মামলায় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদের জামিন শুনানির পরবর্তী দিন আগামী ১৮ মার্চ ধার্য করেছেন আদালত। 

আর বিএনপির কেন্দ্রীয় নেতা আজাদের শুনানিকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ আদালত পাড়ায় সকাল থেকেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, মহিলাদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঢল নেমেছে।  

এদিকে বিএনপি নেতা আজাদের জামিন শুনানি ও আদালত পাড়ায় ব্যাপক বিএনপির নেতাকর্মীরা উপস্থিতি ফলে কোর্ট পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সকাল থেকেই আদালত পাড়ায় ব্যাপক পুলিশের উপস্থিতি দেখা যায়। 

জানাগেছে, বুধবার (১৩ মার্চ) সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে বিএনপি নেতা আজাদের শুনানি দিন ধার্য ছিল। কিন্তু বিচারক না থাকায় পরবর্তী শুনানির দিন আগামী ১৮ মার্চ ধার্য করা হয়। আর আগামী ১৮ মার্চ পর্যন্ত আইনজীবীর জিম্মায় থাকবেন।  আড়াইহাজার থানা মামলা নং- ২৪(১০)২৩, ১(১১)২৩,  ১৬(১২)২৩। 

আসামি পক্ষের আইনজীবীরা হলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সহ-সভাপতি এড. সিদ্দিকুর রহমান, জেলা আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান। 

আর জানাগেছে, বিএনপি নেতা আজাদের জামিন শুনানিকে কেন্দ্র করে সকাল থেকে দুপুর বারোটা পর্যন্ত জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আদালত পাড়ায় অবস্থান করেন। 

পরে দুপুর বারোটার দিকে বিএনপি নেতা আজাদ আদালত থেকে বের হয়ে গেল নেতাকর্মীরাও বের হয়ে যায়।

এসময়ে আদালত পাড়ায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, জেলা যুবদলের আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, আড়াইহাজার উপজেলা বিএনপি’র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবু, সহ-সভাপতি সিদ্দিকুর রহমান সিদ্দিক, সহ-সভাপতি শাকিল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শফি উদ্দিন ভূঁইয়া শফু, মাসুম শিকারী, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাখাওয়াত ইসলাম রানা, বন্দর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হারুনুর রশীদ লিটন, বন্দর থানা বিএনপি’র সভাপতি শাহেন শাহ আহম্মেদ, মহানগর যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন মন্টি, আড়াইহাজার উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম, সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া, যুবদল নেতা আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মাদ উল্লাহ, ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাকির হোসেন রবিন, সদস্য সচিব রাসেল মাহমুদ, আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলমগীর হোসেন, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শাহাজাদা আলম রতন, আড়াইহাজার উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোবারক হোসেনসহ জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য : গত বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শারাবান তহুরার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে আগামী ১৮ মার্চ জামিন শুনানির দিন ধার্য করেছিলেন আদালত ।

এর আগে গত (৩১ জানুয়ারি ) দুপুরে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও কাজী এবাদত হোসেনের যৌথ বেঞ্চ থেকে ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন। 

পরে গত ৬মার্চ উচ্চ আদালতের নির্দেশক্রমে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটে বেলবন্ড ফানিস করেন বিএনপি নেতা আজাদ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন