শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শনিবার | ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক রানাকে জেলে পাঠানোর ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়েছে আড়াইহাজার থানা প্রেসক্লাব

শনিবার, ০৯ মার্চ ২০২৪ | ৪:৩৭ পূর্বাহ্ণ

সাংবাদিক রানাকে জেলে পাঠানোর ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়েছে আড়াইহাজার থানা প্রেসক্লাব

আড়াইহাজার প্রতিনিধি :

দৈনিক দেশ রূপান্তরের শেরপুরের নকলা উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানা তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে জেলে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ, প্রতিবাদ এবং সংশ্লিষ্ট ইউএনওর অপসারণ এবং বিচার দাবি করেছেন নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা প্রেসক্লাব।

গত ৫ মার্চ (মঙ্গলবার) নকলা উপজেলা ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ (ভূমি) সাংবাদিক শফিউজ্জামান রানাকে ৬ মাসের জেল দিয়ে কারাগারে পাঠান। এর আগে সাংবাদিক রানা তথ্য অধিকার আইনে জাইকার একটি প্রকল্পের অনিয়মের তথ্য চেয়ে নকলা উপজেলার ইউএনও সাদিয়া উম্মুল বানিনের কাছে লিখিত আবেদন করেন। এই তথ্য দ্রুত চাওয়া ও পাওয়া নিয়ে ইউএনও অসন্তোষ প্রকাশ করে তার সাথে অসদাচরণ করার মিথ্যা অভিযোগ এনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রানাকে জেলে পাঠান।

এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ এবং সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়ে আড়াইহাজার থানা প্রেসক্লাবের সভাপতি মাসুম বিল্লাহ, সাধারণ সম্পাদক মজিবুর রহমানসহ প্রেসক্লাবের সদস্য বৃন্দ। এধরণের ঘটনা গণমাধ্যম কর্মীরা কোনোভাবেই মেনে নিতে পারে না। কালক্ষেপণ না করে সাংবাদিক শফিউজ্জামান রানাকে নিঃশর্ত মুক্তি দিয়ে সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি। অন্যথায় আড়াইহাজারের সাংবাদিক মহল, সুশীল সমাজ তীব্র আন্দোলন গড়ে তুলতে পিছপা হবে না।

এদিকে আড়াইহাজার শাখার সুজন সভাপতি মো. মনিরুজ্জামান সরকার ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান শফিক পৃথক পৃথক বিবৃতি দিয়ে বলেছেন- তথ্য অধিকার আইনে তথ্য চাওয়া সাংবাদিক শফিউজ্জামান রানাকে জেলে পাঠানো এবং তথ্য চাওয়ায় ভ্রাম্যমাণ আদালত বাসিয়ে সাংবাদিকের বিচারের ঘটনার নজির এদেশে বিরল। ইউএনওর এমন নগ্নহস্তক্ষেপ গণতন্ত্র এবং স্বাধীন গণমাধ্যম বিকাশের জন্য বড় ধরণের হুমকি। আমরা এই ইউএনও’র দ্রুত অপসারণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। সেই সাথে অনতিবিলম্বে সাংবাদিক শফিউজ্জামান রানার নিঃশর্ত মুক্তি দাবি করছি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন