বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বুধবার | ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে মাদক ব্যবসায়ীদের তৎপরতা বৃদ্ধি, প্রশাসন নিরব

রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ৫:৪৭ অপরাহ্ণ

সিদ্ধিরগঞ্জে মাদক ব্যবসায়ীদের তৎপরতা বৃদ্ধি, প্রশাসন নিরব

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:
সিদ্ধিরগঞ্জে দিনদিন মাদক ব্যবসায়ীদের তৎপরতা বৃদ্ধি পাচ্ছে। ফোন করলেই সঠিক যায়গায় পৌছে যায় মাদক। এদিকে মাদক বিক্রি ও বিভিন্ন অপরাধ কর্মকান্ড নিয়ন্ত্রনের জন্য একটি সংঘবদ্ধ সিন্ডিকেট গড়ে তুলেছে মাদক ব্যবসায়ীরা।
সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের তালিকাভুক্ত ডাকাতি, চাঁদাবাজী মামলার চিহ্নিত আসামী ও মাদক ব্যবসায়ী ইকবাল, রতন ওরফে কাইল্লা রতন, ফরহাদ ওরফে ফেন্সি ফরহাদ, সোর্স আলামিন, অয়ন, চান্দু ও তার স্ত্রী সুমীসহ সংঘবদ্ধভাবে মদক কেনাবেচাসহ নানা অপরাধে জড়িয়ে পরেছেন তারা। বর্তমানে এখন নতুন কৌশলে তারা প্রকাশ্যে মাঠে নেমে পড়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বেশ কয়েক জনের সাথে কথা বলে জানা যায়, এই চক্রটি দিন-রাত বীরদর্পে ইয়াবা, ফেন্সিডিল ও গাঁজাসহ ভিবিন্ন মাদক ব্যবসা করছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে থানায় একাধিক মামলা রয়েছে। সন্ধ্যা হলেই সিদ্ধিরগঞ্জের মজিববাগ, মিজমিজি পাগলা বাড়ি, টি.সি রোড মোল্লা বাড়ির পাশে, বাতান পাড়া, হিরাঝিল, নতুন মহল্লা বালুর মাঠে, সি.আই খোলা কাঠেরপুল, মিজমিজি কেন্দ্রীয় বড় কবরস্থান রাস্তা, শিমরাইলসহ অসংখ্য স্পটে চলছে তাদের এই রমরমা মাদক ব্যবসা।
তাদের এই মাদক ব্যবসায় বাধা দিলেই সেই ব্যক্তিকে নিয়ে চলে ষড়যন্ত্র। কখনো ডিবি কখনো পুলিশ দিয়ে গ্রেফতারের হুমকি আবার কখনো মারধরের হুমকিও দেওয়া হয়।
অনুসন্ধানে জানা যায়, বিশেষ করে নাসিক ১নং ওয়ার্ডে অপরাধীদের তৎপরতায় আতঙ্কিত সাধারণ মানুষ। আর এই অপরাধীদের পৃথক পৃথক ভাবে নিয়ন্ত্রন করছে এক শ্রেণীর নামধারী বড় ভাই। তাদের কারনেই অল্প বয়সে যুবকদের হাতে লাগছে অপরাধের হাতকরা। খাটছেন জেলও। অশান্ত হয়ে উঠছে এলাকার পরিবেশ। তাদের এই নিয়মিত মাদক সেবনের থাবা থেকে বাদ পড়ছে না গরীব, অসহায় নিরহ মানুষ। এতে বিরূপ প্রভাব পড়ছে পরিবার ও সমাজে। সিদ্ধিরগঞ্জসহ এর আশপাশের এলাকায় পাইকারী, খুচরা মাদক ব্যবসা, ছিনতাই ও কিশোর গ্যাংয়ের সদস্যদের নিয়ন্ত্রণ করছেন এই সিন্ডিকেট।
স্থানীয় প্রশাসনের নিস্ক্রীয়তায় দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও অপরাধীরা। এই সকল অপরাধীরা প্রকাশ্যে বিচরণ করলেও রহস্যজনকভাবে নিশ্চুপ প্রশাসন।
এদিকে মাদক ব্যবসায়ীদের হাত থেকে বাচঁতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন এলাকাবাসী।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, মাদক বিরোধী অভিযান আমাদের অব্যাহত রয়েছে। মাদক ব্যবসায়ীদের চিহিৃত করে তালিকা তৈরি হচ্ছে। দ্রুতই এই অপরাধীদের বিরুদ্ধে অভিযান চালানো হবে বলে জানান ওসি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন