বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শব্দকুঠির সাহিত্য সভাকবি নারায়ণগঞ্জের লিজা কামরুন্নাহার

শনিবার, ১৩ জানুয়ারি ২০২৪ | ১১:৫১ অপরাহ্ণ

শব্দকুঠির সাহিত্য সভাকবি নারায়ণগঞ্জের লিজা কামরুন্নাহার

বাংলা সাহিত্যের যুগযুগান্তরের ধারাবাহিতায় আধুনিক কবিতার নতুন জানালা খুলে দিতে কবিরা বদ্ধপরিকর। কবিদের এই প্রয়াসকে উজ্জিবিত রাখতে “জীবনের জন্য কবিতা” শ্লোগানে শব্দকুঠির ২৪তম সাহিত্য সভা অনুষ্ঠিত হয়েছে।
শব্দকুঠির প্রতিষ্ঠাতা সভাপতি বাংলা একাডেমীর পুরস্কার প্রাপ্ত, বাংলার খ্যাতিমান ও আন্তর্জাতিক কবি রেজাউদ্দিন স্টালিনের সভাপতিত্ব ও শব্দকুঠির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক কবি রোকসানা রহমানের স ালনায় সভায় সাহিত্য অনুরাগী কবি নারায়ণগঞ্জের লিজা কামরুন্নাহার সভাকবি হিসেবে উপস্থিত ছিলেন। আলোচক হিসিবে উপস্থিত ছিলেন কবি প্রদীপ মিত্র। শনিবার রাজধানীর ঢাকার পরিবাগে সংস্কৃতি বিকাশ কেন্দ্রে এ সাহিত্য সভার আয়োজন করায়। সভায় আরও উপস্থিত ছিলে- কবি ইসমাত মির্জা, কবি সাহানা মাওলা, কবি খলিলুর রহমান, কবি শরীফ খান দীপ, কবি জাহাঙ্গীর হোসাইন, কবি আলতাফ হোসেন উজ্জ্বল, কবি আসাদুল করিম শাহীন ও কবি নাজিয়া আফরিন।
কুয়াশাবৃত শীতকে অগ্রাহ্য করে কবিদের আগমনে বেশ জমে উঠেছিলো উপস্থিত সকল কবিগণের কবিতা পাঠ ও আলোচনা। এসময় সাহিত্য অনুরাগী কবি লিজা কামরুন্নাহার পঠিত সাতটি কবিতা এক চিরন্তন জগৎ তৈরী করে আসরেকে আলোড়িত কওে তুলে। সভায় কবিতার আলো পড়ে যে রঙধনু বিনির্মিত হয় তাতে শব্দকুঠি হয়ে ওঠে কবিতার নতুন দিগন্ত। আর এর সাথে বাংলার অপরুপ প্রকৃতি যেন কবি হয়ে উঠার এক চিরন্তন জগতৎ তৈরী করে কবির মানস সত্ত্বায়।
কবিতা পাঠ ও আলোচনা শেষে সভার সভাপতি বাংলা একাডেমীর পুরস্কার প্রাপ্ত, বাংলার খ্যাতিমান ও আন্তর্জাতিক কবি রেজাউদ্দিন স্টালিন এ সাহিত্য সভার ইতি টানেন।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন