শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে ৬’মার্চ ‘ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে’ বা বিশ্ব দন্ত্য চিকিৎসক দিবস পালিত

শনিবার, ০৬ মার্চ ২০২১ | ৪:০৮ অপরাহ্ণ

সিদ্ধিরগঞ্জে ৬’মার্চ ‘ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে’ বা বিশ্ব দন্ত্য চিকিৎসক দিবস পালিত

নিজস্ব  প্রতিবেদক :  সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে ৬’মার্চ ‘ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে’ বা বিশ্ব দন্ত্য চিকিৎসক দিবস পালিত। মানুষকে সচেতন করতে এই দিনটি সারা বিশ্বে বিভিন্ন আয়োজনে পালিত হয়ে আসছে। জাতীয় ও আন্তর্জাতিক ডেন্টাল সার্জনদের মধ্যে ভ্রাতৃত্ববোধ গড়ে ওঠা ও পেশাগত অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে পেশাগত দক্ষতা ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে এই দিবসটি পালন করা হয়ে থাকে।

বাংলাদেশ ডেন্টাল সোসাইটি  স্বাস্থ্যবিধি মেনে ‘ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে’ স্থানীয়ভাবে পালন করার উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার সকাল সাড়ে ১০’টায় সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে ‘কমফোর্ট ডেন্টাল’ নানা আয়োজনে দিনটি পালন করেছে।

এসময় ডেন্টাল সার্জন, স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকদের নিয়ে সিদ্ধিরগঞ্জের সানারপাড় থেকে শিমরাইল মোড় পর্যন্ত  র‌্যালী করে কমফোর্ট ডেন্টাল। এ বিষয়ে কমফোর্ট ডেন্টালের চীফ কনসালটেন্ট ডা. রাফিকুল ইসলাম পল্লব জানান, ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে উপলক্ষ্যে র‌্যালী করার পাশাপাশি আমরা বিনামূল্যে মাস্ক, টুথপেস্ট, মাউথ ওয়াশ ও টুথব্রাশ বিতরণ করেছি। এছাড়াও ফ্রী ডেন্টাল চেকআপের আয়োজন করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক মোঃ ফরিদ উদ্দিন, আব্দুর রহিম (পিপিএম), ডা. আকরামুল হক, আফনান মিতু, নুসরাত জাহান, দীপা চৌধুরী, জান্নাতুল ফেরদৌস ও মেসবাহ উদ্দীন সবুজ, মো. হেলাল উদ্দিন প্রমূখ।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন