বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে ইজিবাইকে চাঁদাবাজীর অভিযোগে যুবলীগ নেতাসহ গ্রেফতার-২

মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০২৩ | ৮:৫৭ অপরাহ্ণ

সিদ্ধিরগঞ্জে ইজিবাইকে চাঁদাবাজীর অভিযোগে যুবলীগ নেতাসহ গ্রেফতার-২

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:
সিদ্ধিরগঞ্জের শিমরাইল-আদমজী-চাষাড়া সড়কে চলাচলরত ব্যাটারী চালিত ইজিবাইক, অটোরিক্সা ও মিশুক গাড়ীতে ৫০ টাকা করে চাঁদাবাজীর অভিযোগে যুবলীগ নেতা আবু জাফর প্রধান ওরফে জাফর (৪৫) ও তার সহযোগী কবির হোসেন (৩৫) নামে দুই চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।
সোমবার (২৩ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে শিমরাইল মোড়ে ব্যাটারী চালিত তিন চাকার বিভিন্ন পরিবহন থেকে চাঁদা আদায়কালে তাদের গ্রেফতার করা হয়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চাঁদাবাজী সিন্ডিকেটের প্রধান ইলিয়াস মোল্লা ও তার আরেক সহযোগী মফিজুর রহমান ফরিদ মুন্সী পালিয়ে যায়।
গ্রেফতারকৃতরা হলো, সিদ্ধিরগঞ্জের আইয়ুব নগর এলাকার জয়নাল আবেদীনের ছেলে, সাবেক সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু জাফর ও সোনারগাঁয়ের কাঁচপুর এলাকার আব্দুল হামিদের ছেলে ও সিদ্ধিরগঞ্জের আটি ওয়াপদা কলোনী এলাকার ভাড়াটিয়া কবির হোসেন।
মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে র‌্যাব গ্রেফতারকৃত দুই চাঁদাবাজকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করে। এ ঘটনায় র‌্যাবের ডিএডি সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো: শাহনেওয়াজ খান বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি চাঁদাবাজী মামলা দায়ের করে।
মামলা সূত্রে জানা যায়, সিদ্ধিরগঞ্জ অটো-ইজিবাইক যানজট নিরসন কল্যাণ তহবিল নামক ভুয়া একটি সংগঠনের নামে রশিদ দিয়ে মফিজুর রহমান ফরিদ মুন্সী নামে একজনের নেতৃত্বে শিমরাইল-আদমজী-চাষাড়া সড়কে চলাচলরত ব্যাটারী চালিত তিন চাকার বিভিন্ন পরিবহন থেকে জোর পূর্বক ৫০ টাকা করে চাঁদা আদায় করছিল। চাঁদা আদায় কালে জাফর ও কবিরকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মূল হোতা মফিজুর রহমান ফরিদ মুন্সী পালিয়ে যায়। তবে মামলায় মফিজুর রহমান ফরিদ মুন্সীকেও আসামি করা হয়েছে।
সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় র‌্যাবের ডিএডি শাহনেওয়াজ খান বাদী হয়ে একটি চাঁদাবাজির মামলা করেছে। গ্রেফতারকৃত দুই আসামীকে আদালতে পাঠানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, ইতিপূর্বে শিমরাইল-আদমজী-চাষাড়া সড়কে চলাচলরত ব্যাটারী চালিত ইজিবাইক, অটোরিক্সা ও মিশুক গাড়ীতে চাঁদাবাজীর অভিযোগে ইলিয়াস মোল্লা সহ আরো কয়েকজনকে র‌্যাব গ্রেফতার করেছিল। দীর্ঘদিন নিরব থাকার পর পুনরায় চাঁদাবাজী শুরু করার জন্য নানান রকমের ফন্দি করতে থাকে। অবশেষে সাবেক সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু জাফর, মফিজুর রহমান ফরিদ মুন্সী, কবির হোসেনসহ আরো কয়েকজনকে নিয়ে বহু অপকর্মের হোতা ইলিয়াস মোল্লা ‘সিদ্ধিরগঞ্জ অটো-ইজিবাইক যানজট নিরসন কল্যাণ তহবিল নামক একটি ভুয়া সংগঠন’ তৈরী করে। গত ৪/৫ দিন আগে শিমরাইল মোড় থেকে চাঁদাবাজী শুরু করে এই সংঘবদ্ধ চাঁদাবাজ সিন্ডিকেটটি।




সর্বশেষ  
জনপ্রিয়  

ফেসবুকে যুক্ত থাকুন